whatsapp channel

Recipe: বিকেলের জলখাবারে চটজলদি সয়া পরোটা বানানোর রেসিপি শিখে নিন

বিকেলবেলা চায়ের সাথে খাওয়ার জন্য চটজলদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ হাই প্রোটিন একটি রেসিপি বিশেষ করে যারা ডায়েট কন্ট্রোল করেন, তাড়াতাড়ি করে খেয়ে নিতে চান অথচ পেট ভরা খাবার চান…

Avatar

HoopHaap Digital Media

বিকেলবেলা চায়ের সাথে খাওয়ার জন্য চটজলদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ হাই প্রোটিন একটি রেসিপি বিশেষ করে যারা ডায়েট কন্ট্রোল করেন, তাড়াতাড়ি করে খেয়ে নিতে চান অথচ পেট ভরা খাবার চান তাদের জন্য এই রেসিপিটি খুবই ভালো অল্প তেল দিয়ে রান্না অসাধারণ হয় কিংবা বাড়িতে যদি হঠাৎ করে অতিথির আগমন হয় তাহলেও এই রান্নাটা করে দিতে পারেন অতিথি আপ্যায়নের জন্য চটজলদি দেখে ফেলুন আমাদের পাতায় অসাধারণ রেসিপি।

উপকরণ –
সয়াবিন একমুঠো
২ টি পোড়ানো টমেটো
দু’কোয়া রসুন
কাঁচা লঙ্কা
দুটি শুকনো লঙ্কা
এক কাপ আটা
এক চিমটে বেকিং সোডা
সাদা তেল দুই টেবিল চামচ

প্রণালী – সয়াবিন প্রথমে ভালো করে সেদ্ধ করে নিতে হবে। এরপর একটি মিক্সির মধ্যে সয়াবিন সেদ্ধ, পোড়ানো টমেটো, রসুন, কাঁচা লঙ্কা এবং শুকনো লঙ্কা দিয়ে ভালো করে ব্লেন্ড করে নিতে হবে। এরপর একটি কাঁচের পাত্রের মধ্যে মিশ্রণ ঢেলে তার মধ্যে আটা, বেকিং সোডা, নুন, ভালো করে মেখে নিতে হবে, এরপর ফ্রাইংপ্যানে সাদা তেল ব্রাশ করে পাতায় করে ভালো করে দিয়ে হাতার পিছন দিয়ে ভালো করে একটুখানি চেপে পুরো গোল করে নিতে হবে। এরপর সামান্য টমেটো সস কিংবা ধনেপাতার চাটনির সঙ্গে গরম গরম পরিবেশন করুন অসাধারণ সয়া পরোটা (Soya Paratha).

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media