whatsapp channel

অতি সুস্বাদু ধনিয়া চিকেন বানানোর রেসিপি শিখে নিন

রবিবার মানেই আপনার পাতে আজ পড়তে চলেছে চিকেন কিংবা মাটন। কিন্তু প্রতিদিন চিকেন এর পাতলা ঝোল না খেয়ে বাড়িতেই খুব সহজে ঝটপট বানিয়ে ফেলুন 'ধনিয়া চিকেন'। উপকরণ: চিকেন, পেঁয়াজ বাটা,…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

রবিবার মানেই আপনার পাতে আজ পড়তে চলেছে চিকেন কিংবা মাটন। কিন্তু প্রতিদিন চিকেন এর পাতলা ঝোল না খেয়ে বাড়িতেই খুব সহজে ঝটপট বানিয়ে ফেলুন ‘ধনিয়া চিকেন’।

Advertisements

উপকরণ: চিকেন, পেঁয়াজ বাটা, আদা বাটা, রসুন বাটা, টমেটো বাটা, ধনেপাতা বাটা, কাঁচা লঙ্কা বাটা, টক দই, হলুদ গুঁড়ো, লঙ্কাগুঁড়ো, জিরে গুঁড়ো, গোটা গরম মশলা, গরম মশলা গুঁড়ো, সরষের তেল, নুন, চিনি স্বাদমতো।

Advertisements

প্রণালী: একটা ফ্রাইংপ্যানে সরষের তেল গরম করে তাতে গোটা গরম মশলা ফোড়ন দিয়ে পেঁয়াজ বাটা, আদা বাটা, রসুন বাটা, টমেটো বাটা দিয়ে ভালো করে কষিয়ে নিতে হবে। ভালো করে কষানো হয়ে গেলে হলুদ গুঁড়ো, লঙ্কাগুঁড়ো, জিরে গুঁড়ো, ধনে গুঁড়ো দিয়ে ভালো করে কষাতে হবে। কষানো হয়ে গেলে টক দই, বেশি পরিমাণ ধনেপাতা বাটা, কাঁচালঙ্কা বাটা দিয়ে দিতে হবে। নুন, চিনি স্বাদমতো দিতে হবে। ভালো করে কষানো হয়ে গেলে মাংসের টুকরো দিয়ে দিতে হবে। সামান্য উষ্ণ জল দিয়ে খানিকক্ষণ ঢাকা দিয়ে রাখতে হবে। কিছুক্ষণ পরে ঢাকা খুলে গরম মশলার গুঁড়ো দিয়ে খানিকক্ষণ স্ট্যান্ডিং টাইমে রেখে গরম গরম পরিবেশন করুন ‘ধনিয়া চিকেন’।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media