whatsapp channel
Hoop Life

মেকআপ ছাড়াই সুন্দর হয়ে উঠুন ৫টি প্রাকৃতিক উপায়ে

মেকআপ ছাড়াই স্বাভাবিকভাবে আপনি সুন্দর হয়ে উঠতে পারেন। সকালবেলা ঘুম থেকে উঠে আয়নার সামনে নিজের ঝকঝকে ত্বক দেখে আপনি বলে উঠতে পারেন এই ত্বকের আর মেকআপ করার প্রয়োজন নেই। তবে মেনে চলতে হবে কিছু নিয়ম জেনে নিন সেই নিয়ম গুলো কি কি।

প্রথমত, ঘুমের সঙ্গে কোনো আপস নয় -»
বর্তমান পরিস্থিতিতে কাজের চাপের জন্য অনেকের ঘুমের সময় থেকে সময় বের করে নিয়ে কাজের জন্য সেটি কাজে লাগান। কিন্তু মাথায় রাখতে হবে ঘুম যদি ঠিকঠাক না হয় তাহলে কাজও ঠিকঠাক হবে না তাই ঘুমের সঙ্গে কোন আপোষ করবেন না। ঘুমানোর অন্তত এক ঘণ্টা আগে টেলিফোন কিংবা ল্যাপটপের সমস্ত কাজ সেরে ফেলে তবে ঘুমোতে যান।

দ্বিতীয়তঃ, প্রচুর পরিমাণে জল পান -»
খাওয়া-দাওয়ার পাশাপাশি প্রচুর পরিমাণে জল পান করতে হবে । নিয়মিত নিয়ম মেনে জল পান করুন খেতে বসে জল পান করবেন না। খাওয়ার অন্তত আধঘন্টা আগে এবং আধঘন্টা পরে জল পান করুন। সকাল বেলা ঘুম থেকে উঠে অন্ততপক্ষে ১ লিটার জল খেতে পারেন। তবে সকাল বেলা ঘুম থেকে উঠে গরম জল খেলেও টক্সিন বের করতে অনেক বেশি সাহায্য করে রাতে ঘুমাতে যাওয়ার আগে আধঘন্টা আগে জল পান করুন।

তৃতীয়তঃ, উপযুক্ত বিউটি প্রোডাক্ট -»
বাজারে নানান রকমের নামিদামি কোম্পানির বিউটি প্রোডাক্ট এর ছড়াছড়ি। বাজারচলতি বিজ্ঞাপন দেখেই হাতে টাকার ব্যাগ নিয়ে কিনতে চলে যাবেন তা কিন্তু হবেনা। তাতে স্কিন অনেক বেশি নষ্ট হয়ে যাবার সম্ভাবনা থাকে। অবশ্যই দেখে নেবেন প্যারাফিন, সালফেট এই ধরনের উপকরণ থাকলে অবশ্যই সেই কোম্পানির প্রোডাক্ট ব্যবহার করবেননা। সবচেয়ে ভালো প্রাকৃতিক উপাদান ব্যবহার করা।

চতুর্থত, প্রাণায়াম -»
সেদিন সকাল বেলা উঠে ৩০ মিনিট যোগাভ্যাস কিংবা হাঁটাহাঁটি কিংবা সামান্য ফ্রি-হ্যান্ড এক্সারসাইজ আপনার শরীর থেকে টক্সিন দূর করতে সাহায্য করবে তখন শরীরের মধ্যে জমা থাকলে ত্বকের এবং চুলের নানান রকম সমস্যা দেখা যেতে পারে।

পঞ্চমত, সবুজ খাদ্যাভ্যাস -»
সবুজ খাদ্যাভ্যাস আপনার শরীরের প্রত্যেকটি পুষ্টির যোগান দিতে সাহায্য করবে কোনরকম পুষ্টিতে অভাব ঘটলেই শরীর অনেক বেশি ফ্যাকাশে লাগে তাই যত পারেন তত সবুজ শাকসবজি খান সেরা মনের সবুজ শাকসবজি বানিয়ে খেতে পারেন।

whatsapp logo