Hoop Life

জন্মাষ্টমীর দিন ময়ূরের পালক নিয়ে করুন ঘরোয়া টোটকা, অর্থনৈতিক সংকট দূর হবে

ময়ূরের পালক অতি প্রাচীনকাল থেকে শুভ বলে বিবেচিত হয়। এর মধ্যে অসাধারণ একটি পজিটিভ শক্তি রয়েছে। স্বাস্থ্য ভালো রাখতে অর্থনৈতিক সংকট দূর করতে ময়ূরের পালকের জুড়ি মেলা ভার। কৃষ্ণের মাথাতেও তাই ময়ূরের পালকের ঠাঁই মিলেছে। শাস্ত্র অনুযায়ী, ময়ূর একমাত্র পাখি যারা ব্রহ্মচর্য পালন করে। নিজের আবেগকে সম্মোহিত করে রাখতে পারে। তাইতো তার ভগবানের কাছে ঠাঁই হয়েছে।

আপনি যদি দীর্ঘদিন ধরে অর্থনৈতিক সংকটের মধ্যে দিয়ে যান, তাহলে জন্মাষ্টমীর দিন অবশ্যই কৃষ্ণ পুজোর সাথে সাথে একটি ময়ূরের পালক গৃহে আনুন। ময়ূরের পালক আপনার কৃষির জন্য অত্যন্ত উপকারী। যে সমস্ত শিশুদের শরীর ভালো থাকে না অবশ্যই তাদের বালিশের তলায় একটা ময়ূরের পালক রেখে দিন। যেখানে বসে কাজ করেন অর্থাৎ অফিসে কিংবা গৃহে সেইখানে একটি ময়ূরের পালক রাখুন আপনার কাজের প্রতি মনোযোগ এবং ডেডিকেশন অনেক বৃদ্ধি পাবে।

বাড়ির বাস্তু দোষ কাটাতে অবশ্যই বাড়ির নির্দিষ্ট স্থানে ঠাকুরের আসনের ময়ূরের পালক রাখতে পারেন। আপনি যদি অর্থনৈতিক সংকটের মধ্যে দিয়ে যান বা কোনো কারণে ব্যবসায় ক্ষতি হয় তাহলে অবশ্যই ব্যবসায় যেখানে টাকা রাখেন আলমারিতে যেখানে টাকা রাখেন সেখানে ময়ূরের পালকের অংশ রাখতে পারেন। বাড়ির যে সমস্ত বাচ্চারা পড়াশোনায় মন দিতে চায় না অবশ্যই তাদের বইয়ের তাকে কিংবা বইয়ের মধ্যে সাতটি ময়ূরের পালক রাখতে পারেন। বাড়ির প্রবেশদ্বার পূর্ব-উত্তর অথবা ঈশান কোণে অবশ্যই ময়ূরের পালক লাগিয়ে রাখুন।

Related Articles