whatsapp channel
Hoop Life

Skin Care: রূপচর্চায় অ্যালোভেরা এবং মধুর ৫টি ফেসপ্যাক

অ্যালোভেরা এবং মধু দুটোই আপনার ত্বকের জন্য ভীষণ উপকারী। তবে এই দুটি যদি আপনার ত্বকে কোন রকম সমস্যা করে তাহলে অবশ্যই আপনি এই ফেসপ্যাক ব্যবহার করতে পারবেননা। তাই ফেসপ্যাক ব্যবহার করার আগে কানের পেছনে কনুইয়ের ওপর লাগিয়ে দেখে নিন কোন রকম চুলকানি হলে এগুলি আপনার জন্য নয়।

অ্যালোভেরা ও মধু দিয়ে তৈরি করতে পারেন অসাধারণ ৫ টি ফেসপ্যাক

১) এক চামচ অ্যালোভেরা জেল, এক চামচ মধু এবং তার সঙ্গে কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিয়ে ক্রিম এর মতন করে লাগিয়ে রাখার পরে কিছুক্ষণ পরে জল দিয়ে ধুয়ে ফেলুন অথবা এই মিশ্রণটি রাতের বেলা লাগিয়েও শুয়ে পড়তে পারেন।

২) এক চামচ অ্যালোভেরা জেল, এক চামচ মধু এবং তার সঙ্গে টক দই ভালো করে মিশিয়ে নিন এই মিশ্রণটি যদি মুখে ঘষে ঘষে ভালো করে লাগিয়ে রাখতে পারেন এবং কিছুক্ষণ পরে যদি ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন দেখবেন ত্বক পরিষ্কার হয়ে গেছে।

৩) এক চামচ অ্যালোভেরা জেল, এক চামচ মধু এবারে সঙ্গে ভিটামিন সি ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিয়ে ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি রাতে শোওয়ার আগে ভালো করে মুখের মধ্যে মালিশ করে শুয়ে পড়ুন।

৪) এক চামচ অ্যালোভেরা জেল, এক চামচ মধু এবং তার সঙ্গে দুই থেকে তিনটি ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে ভালো করে ম্যাসাজ করে লাগিয়ে নিন। রাত্রিবেলায় এটি মেখে শুয়ে পড়তে পারেন। তবে যাদের তৈলাক্ত ত্বক তারা এটি রাতে মেখে শোবেন না আধঘন্টা পরে মুখ ভালো করে ধুয়ে ফেলুন। মুখের কালো দাগ দূর করতে সাহায্য করবে এই ফেসপ্যাকটি।

৫) এক চামচ অ্যালোভেরা জেল, এক চামচ মধু আর কিছু লাগবে না, শুধু এই মিশ্রণটি যদি আপনি মুখের মধ্যে ভালো করে ম্যাসাজ করে শুয়ে পড়েন, তাহলে ত্বক অনেক সুন্দর ও পরিষ্কার থাকবে।

whatsapp logo