whatsapp channel

Hair Care Tips: চুলের গোড়া শক্ত করতে চাল ধোয়া জল ফেলে না দিয়ে এইভাবে ব্যবহার করুন

চাল ধোয়া জল একেবারেই ফেলে দেবেন না, এই চাল ধোয়া জল দিয়ে করতে পারেন। চুলের যত্নে চাল ধোয়া জল আপনার জন্য কতখানি উপকারিতা একবার সোশ্যাল মিডিয়া খুললেই আপনি কিন্তু দেখতে…

Avatar

চাল ধোয়া জল একেবারেই ফেলে দেবেন না, এই চাল ধোয়া জল দিয়ে করতে পারেন। চুলের যত্নে চাল ধোয়া জল আপনার জন্য কতখানি উপকারিতা একবার সোশ্যাল মিডিয়া খুললেই আপনি কিন্তু দেখতে পাবেন। চীনের একটি ছোট্ট গ্রাম আছে যেখানে মহিলাদের একেবারে কোমর থেকে অনেকটা নিচ পর্যন্ত সুন্দর কালো, ঘন চুল। কিন্তু আপনার হয়তো মনে প্রশ্ন জাগবে এদের এত সুন্দর চুল হয় কি করে? এই এত সুন্দর চুলের সেক্রেট কি? কিন্তু চাল ধোয়া জল জলের মধ্যে থাকে প্রচুর পরিমাণে প্রোটিন, যাদের চুলের জন্য ভীষণ উপকারী।

একটি পাত্রের মধ্যে যদি মাটির পাত্র হল সবচেয়ে ভালো হয়, বেশ খানিকটা রোজগারের ব্যবহারের চালিয়ে দিন তারপর এর মধ্যে ভর্তি করে জল দিয়ে দেন। তারপরে পরের দিন সকাল বেলা এখান থেকে চাল তুলে নিন দেখবেন জল কত ঘোলাটে হয়ে গেছে, এরপর এই জলের মধ্যে বেশ খানিকটা পাতি লেবু গোল গোল করে কেটে দিয়ে দিন, তারপরে আবারো হাঁড়ির মুখ বন্ধ করে রেখে দিন, এইভাবে সাত দিন জলটি অন্ধকার জায়গায় অর্থাৎ যেখানে সূর্যের তাপ সরাসরি আসতে পারবে না রেখে দিতে হবে।

এরপরে এই জল দিয়ে যদি আপনি আপনার চুল ধুতে পারেন এবং এটি যদি আপনি মাসে অন্তত দুই থেকে তিন দিন করতে পারেন, তাহলেই দেখবেন আপনার চুল কত সুন্দর মোলায়েম লম্বা হয়ে গেছে সহজে চুল উঠবে না, তাই আর দেরি না করে অবশ্যই এই টিপসটি ফলো করতে পারেন।

whatsapp logo