Hoop Life

Kitchen Vastu Tips: যেভাবে রান্নাঘর সাজালে কোনোদিন হবেনা অর্থের অভাব

নতুন বছর মানেই নতুন রূপে সব কিছুকে ফিরে পাওয়া। নতুন বছর মানেই অনেকখানি আশা নিয়ে বছরের প্রথম দিনগুলো থেকে অনেক কিছু শুরু করে দেওয়া, কিন্তু নতুন বছরের সব কিছুই যদি নতুন হয় তাহলে আপনার রান্নাঘরটাই বা কেন বাদ যায়, নতুন বছরে রান্নাঘরকে সাজিয়ে ফেলুন নতুন রূপে। তবে আরকি আমাদের Hoophaap এর পাতায় জলদি দেখে ফেলুন, কিভাবে মাত্র পাঁচটি টিপস ফলো করেই আপনি আপনার রান্নাঘরকে নতুন করে সাজিয়ে তুলতে পারেন নতুন বছরে।

১) রান্নাঘরের রং উজ্জ্বল করুন- রান্না ঘরের রং, অনেক উজ্জ্বল করতে হবে হলুদ, গেরুয়া এই সমস্ত রঙ যদি ব্যবহার করেন তাহলে দেখবেন, রান্নাঘরের রূপ খুলে গেছে। দুটোতে হলে দু’রকম রংও করাতে পারেন, বেশ স্টাইলিশ লাগবে রান্নাঘরে যদি টাইলস বসান, তাহলে অবশ্যই গিয়ে হলুদ এই সমস্ত রঙের টাইলস বসাবেন, কোন গাঢ় রং ব্যবহার করা উচিত নয়।

২) ইন্ডোর প্ল্যান্ট রাখতে পারেন- রান্নাঘরে অবশ্যই ইনডোর প্ল্যান্ট রাখতে পারেন। দু-একটা অ্যালোভেরা, স্নেক প্ল্যান্ট এই সবগুলো দিয়ে সত্যি সত্যি রান্নাঘরকে সাজিয়ে তুলতে পারেন, একেবারে স্বপ্নের মত করে।

৩) কিচেন গার্ডেন করুন- রান্নাঘরে ঠিক আশেপাশে যদি সামান্য জায়গা পান আর একটু যদি রোদ ওঠে তাহলে কিন্তু চটজলদি বানিয়ে ফেলতে পারেন, কিচেন গার্ডেন এই সময় পেঁয়াজ  কিনে আনার সময় দেখবেন একটু একটু করে গাছ বেরিয়েছে, বা আলুতেও এমন থাকে অথবা ধনেপাতা চাষ করতে পারেন। ছোট্ট জায়গায় তাহলে দেখবেন আপনি কিন্তু চটজলদি রান্না করতে করতে ধনেপাতা, পুদিনা পাতা, পেঁয়াজ শাক সবই হাতের কাছে পেয়ে যাচ্ছেন।

৪) হ্যাঙ্গার ব্যবহার করুন- হাতা, খুন্তি ইত্যাদি ঝুলিয়ে রাখার জন্য অবশ্যই ব্যবহার করতে পারেন। হ্যাঙ্গার এ ছাড়া কাপ, থালা আলাদা করে রাখার জন্য সহজেই বাজারে গেলে কিনতে পারবেন। তাহলে রান্নাঘর অগোছালো থাকবে না, বা আপনি সময় সময় যে কোন জিনিস হাতের কাছে পেয়ে যাবেন ।

৫) পরিষ্কার পরিচ্ছন্ন থাকুন- রান্নাঘরকে অবশ্যই পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। না হলে কিন্তু হাজার সাজগোজ করে রান্নাঘর সাজালেও একেবারেই ভালো লাগবে না।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক