whatsapp channel

Skin Care Tips: কালো হাত ফর্সা করার ৫টি দুর্দান্ত উপায় এখনি শিখে নিন, আপনার কাজে লাগবেই

অনেক সময় হাতের উপরের অংশ আঙুলের গাঁট কালো হয়ে যায় কিন্তু জানেন কি রান্না ঘরে থাকা কয়েকটা উপাদান দিয়ে আপনি হাত একেবারে পরিষ্কার ঝকঝকে করে ফেলতে পারে দেখে নিন সেই…

Avatar

Advertisements
Advertisements

অনেক সময় হাতের উপরের অংশ আঙুলের গাঁট কালো হয়ে যায় কিন্তু জানেন কি রান্না ঘরে থাকা কয়েকটা উপাদান দিয়ে আপনি হাত একেবারে পরিষ্কার ঝকঝকে করে ফেলতে পারে দেখে নিন সেই টিপস। Hoophaap এর পাতায় দেখে নিন সহজ টিপস –

Advertisements

১) পাতিলেবুর রস কালো দাগ সরিয়ে ত্বক ফর্সা করতে সাহায্য করে। তাই কিছু যদি হাতের সামনের না পান, তাহলে পাতিলেবুর রস ও শুধু ঘষতে পারেন তাহলে দেখবেন হাত একেবারে ফর্সা হয়ে গেছে।

Advertisements

২) গরম জলের মধ্যে সামান্য পরিমাণে বেকিং সোডা ফেলে হাত বেশ খানিকক্ষণ ডুবিয়ে রাখুন, আর একটি তোয়ালে দিয়ে ভালো করে ঘষে ঘষে জলের মধ্যে থাকা অবস্থাতেই পরিষ্কার করে নিন। দেখবেন আপনার ত্বক সুন্দর হয়ে গেছে।

Advertisements

৩) টমেটোর রস কালো দাগ ফর্সা করতে সাহায্য করে। এত বড় টমেটো কেটে নিয়ে হাতের উপরে অন্তত চার থেকে পাঁচ মিনিটের জন্য ভালো করে ঘষে ঘষে লাগিয়ে ১৫ মিনিট রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন দেখবেন ত্বক পরিষ্কার হয়ে গেছে।

Advertisements

৪) আলুর রস ত্বক পরিষ্কার করতে সাহায্য করে আলু ভালো করে গ্রেট গ্রেট করে নিয়ে তারপরে এই রস যদি ভালো করে কালো দাগের ওপরে লাগিয়ে বেশ খানিকক্ষণ রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলতে পারে, তাহলে দেখবেন, আপনার ত্বক উজ্জ্বল হয়ে গেছে।

৫) ত্বক উজ্জ্বল করতে সাহায্য করে ভিটামিন ই অয়েল। যে কোন ওষুধের দোকানে গিয়ে ইভিয়ান ক্যাপসুল কিনতে পেয়ে যাবেন, একটি ক্যাপশন মেয়ে নারকেল তেলের সঙ্গে খুব ভাল করে মিশিয়ে রাতে শুতে যাবার সময় হাত ভালো করে পরিষ্কার করে নিয়ে এই যে ভাল করে লাগিয়ে ম্যাসাজ করে শুয়ে পড়ুন। দেখবেন আপনার তো কত সুন্দর হয়ে যাবে।

whatsapp logo
Advertisements