whatsapp channel

ঘুম থেকে উঠে এই কাজটি করলে প্রয়োজন হবে না ডাক্তারের, ফিট থাকবে শরীর

সকালবেলা ঘুম থেকে উঠে এই জিনিসগুলি খেলে আপনার শরীর সারাদিন ফুরফুরে সতেজ থাকবে। জেনে নিন প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে কি কি খাওয়া বা পান করা উচিত। গরম জল:সকালে তাড়াতাড়ি…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

সকালবেলা ঘুম থেকে উঠে এই জিনিসগুলি খেলে আপনার শরীর সারাদিন ফুরফুরে সতেজ থাকবে। জেনে নিন প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে কি কি খাওয়া বা পান করা উচিত।

Advertisements

গরম জল:সকালে তাড়াতাড়ি ঘুম থেকে উঠে দু গ্লাস গরম জল পান করুন। এতে গ্যাস, অম্বল এর সমস্যা দূর হবে। যারা কৌষ্ঠকাঠিন্য রোগে ভোগেন তাদের জন্য এই গরম জল বেশ উপকারী জিনিস।

Advertisements

লেবু ও মধুর জল: এক গ্লাস গরম জলে এক চামচ লেবুর রস, এক চামচ মধু দিয়ে পান করলে শরীর ভালো থাকে। যারা ডায়েটিং করছেন তাদের জন্য এটি বেশ ভালো। ওজন কমাতে এটি খুব ভালো একটি উপাদান। তবে অনেকেরই লেবুর রসে অ্যাসিডিটি হতে পারে, তাই তারা শুধু গরম জলে মধু দিয়ে পান করুন।

Advertisements

আমলকির রস: রোজ সকালে ঘুম থেকে উঠে এক গ্লাস গরম জলে এক চামচ আমলকির রস, একটু সৈন্ধব লবণ দিয়ে ভালো করে মিশিয়ে নিয়ে পান করুন। এতে শরীর সুস্থ থাকবে।

Advertisements

অ্যালোভেরার রস: রোজ সকালে ঘুম থেকে উঠে গরম জলের মধ্যে এক চামচ অ্যালোভেরার রস মিশিয়ে পান করুন। প্রয়োজনে এক চামচ আমলকির রস এবং অ্যালোভেরার রস মিশিয়ে একসঙ্গে পান করতে পারেন।

অঙ্কুরিত ছোলা: প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে গরম জল খাওয়ার পরে একমুঠো অঙ্কুরিত ছোলা আদা ও নুন দিয়ে খেয়ে ফেলুন। শরীরকে সুস্থ রাখতে এর জুড়ি মেলা ভার।

কাঁচা হলুদ: শরীরকে রোগমুক্ত করতে এবং ইমিউনিটি বাড়াতে প্রতিদিন সকালবেলা কাঁচা হলুদ, গুড় দিয়ে খেয়ে ফেলুন।

খেজুর: প্রতিদিন সকালবেলা তিন-চারটে খেজুর খান। বিশেষত মহিলাদের জন্য খেজুর একটি অসাধারণ উপাদান।

ভেজানো কিসমিস: রাতে শুতে যাওয়ার আগে এক বাটি জলে কয়েকটা কিসমিস ভিজিয়ে রাখুন। পরের দিন সকাল বেলা সেই কিসমিসের জল এবং কিসমিস খেয়ে নিন।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media