whatsapp channel

Aruna Irani: পরিবারের চাপে অভিনয় জগতকে আপাতত বিদায় অরুণা ইরানির

2020 সাল থেকে ভারতবর্ষকে বিপর্যস্ত করে দিয়েছে করোনা অতিমারী। সামাজিক ও আর্থিক ক্ষেত্রে বিপুল ক্ষতি হয়েছে। মানুষের শারীরিক ও মানসিক স্বাস্থ্য বিপন্ন হয়েছে। পৃথিবী মুখ ঢেকেছে মাস্কে। করোনার ভ‍্যাকসিন নেওয়ার…

Avatar

HoopHaap Digital Media

2020 সাল থেকে ভারতবর্ষকে বিপর্যস্ত করে দিয়েছে করোনা অতিমারী। সামাজিক ও আর্থিক ক্ষেত্রে বিপুল ক্ষতি হয়েছে। মানুষের শারীরিক ও মানসিক স্বাস্থ্য বিপন্ন হয়েছে। পৃথিবী মুখ ঢেকেছে মাস্কে। করোনার ভ‍্যাকসিন নেওয়ার পরেও অনেকেই করোনায় আক্রান্ত হচ্ছেন। এমতাবস্থায় পরিবারের চাপে পড়ে জীবনের কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হলেন অরুণা ইরানি (Aruna Irani)।

বর্ষীয়ান অভিনেত্রী অরুণা ফিল্মের পর্দার সাথে সাথে বরাবর ছোট পর্দায় কাজ করেছেন। একজন শক্তিশালী অভিনেত্রী হিসাবে তাঁর কদর রয়েছে। কিন্তু এবার কাজ ছেড়ে ঘরে বসে থাকতে বাধ্য হচ্ছেন অরুণা। করোনা পরিস্থিতি শুরুর পর থেকেই তাঁকে আর অভিনয়ে দেখা যায়নি। বহু বর্ষীয়ান অভিনেতা-অভিনেত্রীরা কাজে ফিরলেও অরুণা কাজে ফিরছেন না। অথচ তাঁর কাছে এখনও আসছে কাজের প্রস্তাব। কিন্তু অরুণা মনে করেন, সবকিছু নর্মাল না হওয়া পর্যন্ত তাঁর কাজে ফেরা ঠিক হবে না। তবে পরিস্থিতি নর্মাল হতে এখনও যথেষ্ট সময় লাগবে।

এর পাশাপাশি অরুণার পারিবারিক চাপ রয়েছে। তাঁর নিজের কখনও কখনও মনে হয়েছে, কাজে ফেরার কথা। কিন্তু জীবনের কথা ভাবলে নতুন প্রজেক্ট থেকে পিছিয়ে আসছেন তিনি। তাঁর পরিবারের সদস্যরা তাঁকে অবসর নিতে বলছেন। অরুণাও তাঁদের সমর্থন করেন। কারণ তাঁর পরিবার তাঁর প্রতি যত্নশীল বলে জানালেন অরুণা। তাঁর পরিবারের সদস্যরা মনে করেন, অরুণা সারাজীবন অনেক কাজ করেছেন। এবার তাঁর বিশ্রাম নেওয়া উচিত। কিন্তু অরুণা নিজে বাড়িতে বসে থাকতে থাকতে ক্লান্ত হয়ে যাচ্ছেন। তখন ফের কাজে ফেরার কথা ভাবলেই পরিস্থিতি দেখে পিছিয়ে আসতে বাধ্য হচ্ছেন।

ইতিমধ্যেই করোনার ভ‍্যাকসিনের দুটি ডোজ নেওয়া হয়ে গিয়েছে অরুণার। বিশেষজ্ঞদের একাংশ বলছেন, ভারতে এন্ডেমিক শুরু হয়ে গিয়েছে। কিন্তু পরিস্থিতি বলে দিচ্ছে, করোনার তৃতীয় ঢেউও যেকোন মুহূর্তে মারণ রূপ ধারণ করতে পারে। তাই অবিলম্বে বাইরে বেরোলে মাস্ক ব্যবহার করা উচিত এবং এক ঘন্টা বা আধ ঘন্টা অন্তর হাত স্যানিটাইজ করা উচিত।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media