whatsapp channel

Sayantika Banerjee: বন্যা বিপর্যস্ত বাঁকুড়ায় সায়ন্তিকা, গ্রামবাসীদের পাশে থাকার আশ্বাস ‘তৃণমূল’ নেত্রীর

একনাগাড়ে প্রবল বর্ষণে বাঁকুড়ার বিস্তীর্ণ এলাকা জলমগ্ন। বাড়ি ভেঙে গিয়েছে বেশ কিছু জায়গায়। জলবেষ্টিত হয়ে রয়েছে বেশ কিছু অঞ্চল। এই দুর্যোগ পরিস্থিতি খতিয়ে দেখতে বাঁকুড়ার বিভিন্ন এলাকা পরিদর্শনে গেলেন তৃণমূলনেত্রী…

Avatar

HoopHaap Digital Media

একনাগাড়ে প্রবল বর্ষণে বাঁকুড়ার বিস্তীর্ণ এলাকা জলমগ্ন। বাড়ি ভেঙে গিয়েছে বেশ কিছু জায়গায়। জলবেষ্টিত হয়ে রয়েছে বেশ কিছু অঞ্চল। এই দুর্যোগ পরিস্থিতি খতিয়ে দেখতে বাঁকুড়ার বিভিন্ন এলাকা পরিদর্শনে গেলেন তৃণমূলনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। একুশের বিধানসভা নির্বাচনে বাঁকুড়া কেন্দ্রে তৃণমূল প্রার্থী ছিলেন সায়ন্তিকা। তবে তিনি ১৪৬৮ ভোটে পরাজিত হন বিজেপির নীলাদ্রি শেখর দানার কাছে। বাঁকুড়ার বিধায়ক না হতে পেরেও বাঁকুড়ার মানুষদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিলেন সায়ন্তিকা।

বাঁকুড়া শহরের বিভিন্ন এলাকা পরিদর্শন করলেন তৃণমূলনেত্রী। পরিদর্শনের কিছু মুহূর্তের ছবি সামাজিক মাধ্যমে তুলে ধরলেন তিনি। ক্যাপশনে তিনি লেখেন, ‘বন্যা বিপর্যয়ে সবসময়ে’। সঙ্গে তিনি একটি হ্যাশট্যাগ ব্যবহার করে লেখেন, ‘পাশেআছিবাঁকুড়া’। তাঁর পরনে ছিল নীল রঙের জিন্স, সাদা টপ, পায়ে নিয়ন স্যান্ডেল। রোদচশমা মাথার উপর তুলে রেখেছিলেন তিনি। জিন্স গুটিয়ে জমা জলে নিজেই নেমেছিলেন। সেখানে তিনি সকল গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন এবং তাদের সমস্যার কথাও শোনেন। পরিশেষে সকলের পাশে থাকার আশ্বাস দেন। এক কুঁড়েঘরে ঢুকে সেখানে বাসরত মানুষদের সাথে কথা বলেন। এক বৃদ্ধের সাথে কথা বলেও তিনি তাঁর সমস্যার কথা জানেন। পাশাপাশি গ্রামবাসীদের এই দুর্যোগপূর্ণ জলবন্দি অবস্থার ছবি ক্যামেরাবন্দি করেন নিজের মুঠোফোনে।

গত রবিবারও তিনি বাঁকুড়ার দুর্যোগ পরিস্থিতি পরিদর্শনে গিয়েছিলেন। বাঁকুড়া শহরের ৪, ১০, ১১ নম্বর ওয়ার্ড এবং বাঁকুড়া-২ ব্লকের মানকানালী এলাকা ঘুরে দেখেছিলেন তিনি। এলাকা পরিদর্শনের পর সায়ন্তিকা বলেন বাঁকুড়ার বিভিন্ন জায়গা ক্ষতিগ্রস্থ হয়েছে, জল জমেছে বহু অঞ্চলে। তিনি ড্রেনেজ সিস্টেম নিয়ে ইঞ্জিনিয়ারদের সঙ্গে আলোচনা করবেন, এমনটাই আশ্বাস দেন গ্রামবাসীদের। মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের পথ অনুসরণ করেই এগিয়ে যাবেন এবং মানুষের পাশে থাকবেন এ কথাও বলেন তিনি। এই সমস্ত কিছুর পরিপ্রেক্ষিতে বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানার কটাক্ষের শিকারও হন তৃণমূলনেত্রী।

সায়ন্তিকা বন্দোপাধ্যায়কে সকলে আগে থেকেই চেনেন অভিনেত্রী হিসেবে। ‘নাচ ধুম মাচা লে’ রিয়েলিটি শোয়ের মাধ্যমে রুপোলি জগতে পদার্পণ করেন তিনি। টলিউডে পা রাখেন ‘ঘর সংসার’ ছবির মাধ্যমে। এরপর আরও অনেক ছবিতে অভিনয় করলেও তাঁকে চরম সাফল্য এনে দেয় রবি কিনাগি পরিচালিত ছবি ‘আওয়ারা’। এরপর একে একে ‘হিরোগিরি’, ‘পাওয়ার’, ‘অভিমান’, ‘কেলোর কীর্তি’ এবং আরও অনেক ছবি উপহার দেন তিনি। অভিনয়ের পাশাপাশি নাচেও বেশ পারদর্শী সায়ন্তিকা।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media