Hoop PlusTollywood

Srabanti Chatterjee: সকালে ঘুম থেকে উঠেই প্রথমে কি করেন শ্রাবন্তী!

একদশক ধরে রাজ করেছেন বাংলা সিনেমায়। জিৎ (Jeet) হোক বা অন্য তরুণ নায়ক, সবার সঙ্গে জুটি বেঁধেই হয়েছেন জনপ্রিয়। বাংলা সিনেমায় এখনো ‘হার্টথ্রব’ অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জী (Srabanti Chatterjee)। এক দশক ধরেই জুড়ে আছেন ইন্ডাস্ট্রির সঙ্গে। বড় পর্দায় বহুল পরিচিতি পেয়েছেন।অভিনেত্রীর সাফল্যের ঝুড়িতে রয়েছে ভিনরাজ্য থেকে প্রাপ্ত সম্মাননাও। তবে এই সাফল্যের মাঝে ইন্ডাস্ট্রি থেকে ‘পেজ-থ্রি’ সব জায়গায় সবথেকে সমালোচিতও তিনি।

শ্রাবন্তীর ব্যক্তিগত জীবনের কাহিনী নিয়েও কাটাছেঁড়া করেন নেটিজেন থেকে শুরু করে সমালোচকরাও। তার বিয়ে, বিবাহবিচ্ছেদ থেকে শুরু করে নানা বিষয় নিয়ে কটাক্ষের শিকার হতে হয় অভিনেত্রীকে। আর এসব বিষয়ে তিনি যে বিশেষ আমল দেননা, তা তার হাবভাবেই স্পষ্ট। কারণ তিনি নিজেকে নিয়ে থাকেন, নিজের মতো করে থাকেন, যেখানে নেই কোনো বাধাবিপত্তি কিংবা রাখঢাক। আর নিজের ব্যক্তিগত জীবন নিয়েও বেশ খোলামেলা তিনি। একাধিকবার তার ব্যক্তিগত জীবনের নানা বিষয় নিয়ে অকপট হতে দেখা গেছে তাকে। আর আবারো একবার নিজের জীবনশৈলী থেকে এক গোপন কাজের বিষয়ে বললেন তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের ‘ডেইলি রুটিন’ প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেই ফেলেন যে ঘুম থেকে উঠেই তিনি এক কাজটি করেন। অভিনেত্রী বলেন, “ঘুম থেকে উঠেই প্রথমে আমি প্রচুর জল খাই”। এই উত্তর দিতে দিতে হাসিতে গড়াগড়ি খান অভিনেত্রী। তারপর আবার বলেন, “উঠতে ইচ্ছে না করলেও উঠতে হয়। কাজের চাপেই উঠতে হয়। আর এদিকে সকালবেলায় আমার যত ঘুম আসে।” এছাড়াও অভিনেত্রী জানান যে চা ও কফি দুটোই তিনি পছন্দ করেন। বিনা চিনির কড়া করে বানানো ব্ল্যাক কফির সঙ্গে তার পছন্দের তালিকায় রয়েছে ‘আদা দেওয়া চা’। আর সবগুলোই তিনি নিজে বানান বলেও জানান।

প্রসঙ্গত, অভিনয় জীবনের সঙ্গে এখনো একইভাবে সক্রিয় এই অভিনেত্রী। সম্প্রতি মুক্তি পেয়েছে তার অভিনীত সাসপেন্স থ্রিলার ঘরানার ছবি ‘কাবেরী অন্তর্ধান’। এই ছবিতে তিনি যেমন প্রথমবার অভিনয় করলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের (Prosenjit Chatterjee) বিপরীতে, তেমনই আবার কৌশিক গঙ্গোপাধ্যায় (Koushik Ganguly) পরিচালিত কোনো ছবিতে এটাই প্রথম অভিনয় তার।