whatsapp channel
Hoop StoryHoop Viral

Viral: রাস্তা থেকে শুন্যে উঠে দুর্দান্ত স্টান্ট দেখালেন ছোট্ট শিশু, ভাইরাল ভিডিও

প্রকাশ্য রাস্তার মধ্যে এক বাচ্চা ছেলে ডিগবাজি খাচ্ছে। রাস্তার ধারে মানুষ দাঁড়িয়ে দাঁড়িয়ে তা দিব্যি উপভোগ করছে। শুধুমাত্র উপভোগ করাই নয়, আশেপাশে থেকে অনেকেই ছবি তুলছেন। ক্যামেরাবন্দি করে সোশ্যাল মিডিয়ার মাধ্যমেও দিয়ে দিয়েছেন, যাতে শুধুমাত্র সেখানে থাকা মানুষগুলো নয়, গোটা বিশ্বের মানুষের কাছে সহজে পৌঁছে যেতে পারে এই প্রতিভা। আর সত্যিই এই প্রতিভা সকলের কাছে যাওয়ার মতনই প্রতিভা। একরত্তি শিশু কিভাবে ডিগবাজি খাচ্ছে, তা সত্যিই না দেখলে বিশ্বাস করা যায় না, যে কোন নায়কের বড় বড় স্টান্টকে হার মানিয়ে দেবে।

বাড়িতে থাকা বাচ্চাটির মাধ্যমে এমন গুন থাকতে পারে তাই তাকে শুধুমাত্র পড়াশোনার মধ্যে আবদ্ধ করে রাখা ঠিক নয় তার ইচ্ছা মতন তাকে কাজকর্ম করতে দেওয়া উচিত কে বলেছে যে পড়াশোনা করে শুধুমাত্র বড় হওয়া যায় পরাসনার ছাড়াও তার মধ্যে যে প্রতিভা আছে তাকে বিকাশ করতে দেওয়ার বা তাকে প্রকাশ করতে দেওয়া সমস্ত ব্যবস্থা বাড়ির বাবা মা কি করতে হবে পড়াশোনা ছাড়া এক্সট্রা কারিকুলাম এক্টিভিটিজ যুক্ত করতে হবে বাচ্চাদের। আর এইভাবে যদি শরীর চর্চা করা যায় বা শরীরচর্চায় উৎসাহিত করা যায়, তাহলে কিন্তু বাচ্চাদের শরীর সত্যিই ভালো থাকবেন।

বর্তমান পরিস্থিতিতে বাচ্চারা ঘরে বসে শুধুমাত্র কম্পিউটার ল্যাপটপ বা ফোনের মাধ্যমে পড়াশোনা করছে, সেক্ষেত্রে তাদের চলনশক্তি একেবারেই কমে যাচ্ছে, এতে তাদের শুধু শারীরিক কষ্ট হচ্ছে তা নয়। মানসিক বিকাশেও ঘাটতি দেখা যাচ্ছে। তাই বাড়িতেই বাড়ির ছাদে, বারান্দায়, উঠে অথবা কাছাকাছি জায়গায় বাচ্চাকে শরীরচর্চায় প্রশিক্ষণ দেওয়া মা বাবার কর্তব্য। একটু খেলাধুলা করলে পড়াশোনায় ফাঁকি দেওয়া হয়, এমন ধারণা নিয়ে এখনকার বাবা মায়েরা বসে থাকেন, তা কিন্তু একেবারেই নয়। বরঞ্চ শরীর যদি ভালো থাকে, তবে পড়াশোনাতেও তারা স্বাভাবিকভাবে মনোনিবেশ করতে পারবে। এই ভিডিও থেকে প্রত্যেক এই বাচ্চাটিকে প্রাণভরে আশীর্বাদ করেছেন। কেউ কেউ তো বলেছেন, যে যারা অলিম্পিক অ্যারেঞ্জমেন্ট করেন তাদের এই বাচ্চাটিকে দেখা উচিত। আবার একজন মন্তব্য করেছেন,’ছোট বয়সেই বড় ধামাকা’।

দেখে নিন ভাইরাল ভিডিও –

whatsapp logo