whatsapp channel

Ramdev Beauty Tips: অকালবার্ধক্য রুখতে মেনে চলুন রামদেব বাবার ৫টি সহজ টিপস

গেরুয়া পোশাক, পরিহিত কালো কুচকুচে লম্বা চুল এবং দাড়ি একমাত্র একজন মানুষের মধ্যেই এখন দেখতে পাওয়া যায়, তিনি হলেন রামদেব বাবা। রামদেব বাবা প্রথম তার জীবনশৈলীর মাধ্যমে সাধারণ মানুষকে সুস্থ…

Avatar

HoopHaap Digital Media

গেরুয়া পোশাক, পরিহিত কালো কুচকুচে লম্বা চুল এবং দাড়ি একমাত্র একজন মানুষের মধ্যেই এখন দেখতে পাওয়া যায়, তিনি হলেন রামদেব বাবা। রামদেব বাবা প্রথম তার জীবনশৈলীর মাধ্যমে সাধারণ মানুষকে সুস্থ জীবন দান করতে সক্ষম হয়েছিলেন। মুনি-ঋষিরা অনেক দীর্ঘায়ু হয়ে থাকেন। কিন্তু তারা কিভাবে নিজেদের জীবন যাপন করে তা জানা সাধারণ মানুষের পক্ষে সম্ভব নয়।

অতিরিক্ত শিক্ষিত হলে, সাধারণ মানুষের তা বোঝার বাইরে চলে যায়, কিন্তু রামদেব বাবা এখানে নিজের শিক্ষিত হয়ে সাধারণ মানুষের কাছে একেবারে সাধারণের মতন করে বুঝিয়ে দিয়েছেন, যে কিভাবে নিজেকে এবং নিজের জীবনকে সুন্দর করা যায়। কিভাবে অকালে বার্ধক্যকে আপনি দূর করবেন, জেনে নিন রামদেব বাবার বলা ৫ টি সহজ টিপস এর মাধ্যমে।

১) প্রতিদিন সকালবেলা উঠে উষ্ণ গরম জল পান করতে হবে। গরম জল শরীর থেকে টক্সিন দূর করতে সাহায্য করে। তাই সকাল বেলা উঠে উষ্ণ গরম জল পান করলে সহজে পেট পরিষ্কার হয়ে যাবে এবং এতে শরীর মন দুটোই তরতাজা থাকবে।

২) সকালবেলা গরম জল পান করার পরে এক গ্লাস গরম জলের মধ্যে এক ছিপি অ্যালোভেরা জেল এবং এক ছিপি আমলকির জুস পান করতে হবে। এটি খেলে সহজে অকালবার্ধক্য দূর করা যায়। আমলকির রস ত্বক এবং চুলের জন্যই ভীষণ ভালো আর অ্যালোভেরা শরীরের মধ্যে শরীরকে নতুন করে তৈরি হতে সাহায্য করে। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।

৩) প্রতিদিন সকালবেলা উঠে অন্তত এক ঘণ্টা ভালো করে এক্সারসাইজ করতে হবে এক্সারসাইজের মধ্যে রাখতে হবে প্রাণায়ামকে কপালভাতি, অনুলোম – বিলোম প্রাণায়াম করতেই হবে প্রতিদিন সকালবেলা উঠে যদি এই দুটি প্রাণায়াম করা যায়, তাহলে শরীর একেবারে সুস্থ হয়ে যাবে।

৪) শরীর সুস্থ রাখতে এক ধরনের পাচন তৈরি করতে হবে। গরম জলের মধ্যে যষ্টিমধু, তুলসী পাতা, আমলকি, কাঁচা হলুদ, অ্যালোভেরা, গুলঞ্চ, দারচিনি দিয়ে ভালো করে ফোটাতে হবে এবং এটি ছেঁকে নিয়ে গরম গরম পান করতে হবে। তবে প্রয়োজনের সামান্য মধু মিশিয়ে নিতে পারেন।

৫) মদ্যপান, ধূমপান করা যাবে না। অর্জুন গাছের ছাল ভালো করে জলের মধ্যে ফুটিয়ে পান করতে হবে। এই গাছের ছাল ফোটানো জল, যারা হার্টের রোগী আছে, তাদের জন্য ভীষণ উপকারী। এর সঙ্গে সামান্য দারচিনির গুঁড়ো মিশিয়ে যদি মোটামুটি দু তিন ঘন্টা অন্তর অন্তর পান করা যায়, তাহলে হার্টের সমস্যা সমাধান হয়।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media