whatsapp channel
Hoop Life

Winter Special Fairness Cream: শীতে ত্বকের জেল্লা বাড়াতে ঘরেই তৈরি করুন অসাধারণ ম্যাজিকাল ক্রিম

শীতকাল মানেই ত্বক রুক্ষ শুষ্ক হয়ে যায়। ঠাণ্ডা থেকে বাঁচতে দীর্ঘক্ষন সূর্যের আলোতে বসে থাকার জন্য ত্বকের ওপরে নিচে কালো দাগ পড়ে যায়। কিন্তু সূর্যের আলোকে শরীরে নেওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো। তাই সূর্যের আলো নিন এবং সাথে সাথে ত্বকের যত্ন করুন। এই ত্বকের যত্ন করার জন্য আপনাকে খুব বেশি বাইরে প্রোডাক্ট কিনতে হবেনা। মোটামুটি কম খরচে আপনি তৈরি করে ফেলতে পারেন শীতকালীন অসাধারণ ক্রিম। এই ক্রিম আপনি স্নান করার পরে অথবা রাতে শুতে যাওয়ার সময় অথবা সকালে ঘুম থেকে উঠে মুখ পরিষ্কার করে লাগিয়ে নিতে পারেন কিংবা তিন বেলাই লাগাতে পারেন, তাহলে দেখবেন আপনার তো কত সুন্দর হয়ে গেছে। তাহলে আর দেরি না করে চটজলদি দেখে ফেলুন Hoophaap স্পেশাল ম্যাজিক আইসক্রিম।

প্রথমে যে উপকরণটি লাগবে সেটি হল মেথি। হ্যাঁ, শুনতে অবাক লাগলেও অনেকে হয়তো বলবেন মেথি চুলের জন্য ভীষণ ভালো। কিন্তু আপনারা হয়তো অনেকেই জানেন না, মেথি ত্বকের জন্য বিশেষ উপযোগী হালকা করে সামান্য শুকনো খোলায় ভেজে নিতে হবে। একটু লাল লাল হয়ে গেলে মিক্সিতে গুঁড়ো করে পাউডার বানিয়ে নিতে হবে।

এরপরের অসাধারণ উপকরণটি হল সেটি হল তিলের তেল। তিলের তেল খুব সহজেই বাজারে অনেক কম দামে কিনতে পাওয়া যায়। তিলের তেল কিনে আনতে হবে। তিলের তেল খুব ভালো সূর্যের কালো দাগ দূর করতে সাহায্য করে। তাই এই ক্রিমটি বানাতে তিলের তেল অবশ্যই প্রয়োজনীয় একটি উপাদান।

এই ক্রিমটি বানাতে আরেকটি অসাধারণ জিনিস হল অ্যালোভেরা জেল। অ্যালোভেরা জেল যদি আপনার ত্বকের জন্য ভালো না কাজ করে বা ত্বকে যদি কোন রকম চুলকানি হয়, তাহলে আপনি তিসির বীজ থেকে জেল বের করে দিতে পারেন এর পদ্ধতি বলা হচ্ছে।

আরেকটি অসাধারণ এবং অতি প্রয়োজনীয় উপাদান হলো ভিটামিন ই ক্যাপসুল, ভিটামিন ই ক্যাপসুল খুব সহজেই যে কোন ওষুধের দোকানে কিনতে পাওয়া যায়।

এরপর একটি কাঁচের বাটি নিতে হবে, এই কাঁচের বাটির মধ্যে বেশ ৫ টেবিল চামচ তিলের তেল মেশাতে হবে, যাদের পক্ষে তিলের তেল কেনা একেবারেই সম্ভব না, তারা এটি নারকেল তেল দিয়ে করতে পারেন। এরপর একে একে সমস্ত উপকরণ ২ টেবিল চামচ মেথি পাউডার, দুটি ভিটামিন ই ক্যাপসুল এবং চার চামচ অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে নিতে হবে। ভালো করে চামচের সাহায্যে ভালো করে নাড়িয়ে নিতে হবে। ব্যস, তাহলেই তৈরি হয়ে যাবে অসাধারণ শীতকালীন ক্রিম। পরপর সাতদিন যদি তিন বেলা ব্যবহার করতে পারেন, সামান্য খানিকটা নিয়ে মুখে ম্যাসাজ করতে পারেন, তাহলেই দেখবেন ত্বকের সমস্ত সমস্যার সমাধান হয়েছে নিমেষের মধ্যে।

যাদের অ্যালোভেরা জেল সহ্য হয়না, তারা বাজার থেকে তিসির বীজ কিনে আনতে পারেন। এটিও যে কোন ওষুধের দোকানে বা দশকর্মা ভান্ডার খুব সহজেই পাওয়া যায়। অন্তত ৪ টেবিল চামচ দু গ্লাস গরম জলের মধ্যে ১০ মিনিট ধরে ফোটাতে হবে। তারপর গরম থাকতে থাকতেই ছেঁকে নিতে হবে। ছেঁকে নেওয়ার পরে দেখবেন সহজেই পেয়ে গেছেন।

whatsapp logo