Hoop PlusRegional

Bangladesh: চাঞ্চল্যকর মৃত্যু বাংলাদেশী গীতিকারের, ঘর থেকে উদ্ধার নিথর দেহ, কি লেখা সুইসাইড নোটে!

বছরের শুরুতেই হাতের সামনে এলো এক শিল্পীর মৃত্যুর খবর। তিনি বাংলাদেশের গীতিকার। পুরো নাম মেহবুবুল হাসান রাসেল। বয়স মাত্র ৪৭. নিজের ঘর থেকেই উদ্ধার করা হয় শিল্পীর নিথর শরীর। ঠিক কি হয়েছিল?

বাংলাদেশ সূত্রে খবর, গত বৃহস্পতিবার এমন মর্মান্তিক ঘটনা ঘটে ঢাকার তেজগাঁও শিল্পাঞ্চল থানার লিচু বাগান এলাকার বাড়িতে। ওই বাড়িতেই থাকতেন বাংলাদেশের গীতিকার মেহবুল হাসান রাসেল। অনুরাগীদের কাছে তিনি পরিচিত ‘রাসেল ও নীল (Russell O’neill ) নামে। বৃহস্পতিবার, হঠাৎ তার নিথর শরীর উদ্ধার করে বাংলাদেশ পুলিশ সিলিং ফ্যান থেকে।

পুলিশ সূত্রে খবর, এই গীতিকার গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেন। অন্তত ঝুলন্ত অবস্থায় তার শরীর নিচে নামানো হয়। এরপরেই তড়িঘড়ি তাকে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজের মর্গে পাঠানো হয়। পুলিশের প্রাথমিক অনুমান গীতিকার রাসেল আত্মহত্যা করেছেন।

আরও কিছু জিনিস উদ্ধার করা হয়েছে গীতিকারের ঘর থেকে। একটি সুইসাইড নোট পাওয়া গিয়েছে। যেখানে লেখা রয়েছে, ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়।’ হাতের লেখা রাসেলের বলে প্রাথমিকভাবে নিশ্চিত করেছেন তাঁর পরিজন ও বন্ধুরা। এই সপক্ষে পরিবারের মানুষদের কথা, বৃহস্পতিবার রাতে খাবার খেয়ে নিজের ঘরে চলে যান রাসেল। রাত সাড়ে ১১টার দিকে বাড়ির লোকেরা ডাকাডাকি করলে উত্তর আসে না। সাড়াশব্দ না পেয়ে ঘরের দরজা ভেঙে দেখেন, সিলিং ফ্যানে ঝুলছে গীতিকারের নিথর দেহ। প্রসঙ্গত, মেহবুল হাসান রাসেলের বাড়িতে থাকেন তার মা ও ভাই। পরিবার সূত্রে জানা যায় যে গত দেড় বছর ধরে রাসেল চাকরি ছাড়াই ছিলেন। এমনকি তাঁকে রিহ্যাবেও পাঠানো হয়েছিল। শেষ পর্যন্ত এমন মর্মান্তিক পরিণতির শিকার হলেন বাংলাদেশের গীতিকার।

Related Articles