whatsapp channel
Hoop Life

Lifestyle: বাস্তুদোষ কাটাতে সন্ধ্যেবেলায় করুন চারটি সহজ টোটকা

বাস্তুমতে, ছোট ছোট টোটকাগুলি আমাদের জীবনে উন্নতিতে অনেকখানি সাহায্য করে। আমরা অনেক সময় বুঝতে পারিনা অনেক কিছু করার পরেও কেন আমাদের জীবনে উন্নতি হয় না। উন্নতি করার জন্য বাস্তুশাস্ত্রে অনেকগুলি টোটকা বলে দেওয়া রয়েছে, সেগুলো নিয়ম মেনে করা যায় তাহলে জীবনে শারীরিক সমস্যা, অর্থনৈতিক সমস্যা, মানসিক সমস্যা একেবারে দূর হয়ে যাবে।

সন্ধ্যাবেলায় কয়েকটি কাজ করতে হবে দেখে নিন সেগুলো কি কি –

১) নুন এর ব্যবহার করুন –
নুন আপনার বাড়ির জন্য অনেকখানি শুভ। নুন দিয়ে যদি সন্ধ্যাবেলায় ঘর মুছতে পারেন, তাহলে বাস্তু মতে, আপনার গৃহে নেগেটিভ শক্তি আসতে পারবে না।

২) নিম পাতার ধোঁয়া –
সন্ধ্যাবেলায় অনেকেই ধোঁয়া দিয়ে থাকেন, এই ধোঁয়া যদি আপনি নিম পাতার ধোঁয়া দেন, তাহলে আপনার জীবন অনেক সুন্দর হয়ে যাবে। নেগেটিভ শক্তিরা আপনার গৃহে এবং আপনার জীবনে কোনো ভাবেই আসতে পারবে না।

৩) ঠাকুরের জায়গা –
শোওয়ার ঘরে কখনো ঠাকুর রাখতে নেই, আমরা অনেক সময় শখ করে নিজেদের বেডরুমে ঠাকুরের ছবি, ঠাকুরের আসন ইত্যাদি রেখে থাকি। কিন্তু বেডরুমে ঠাকুরের মূর্তি রাখা ভীষণ অন্যায়, শোওয়ার ঘরে ঠাকুরের কোন স্থান নেই, ঠাকুরের জায়গায় ঠাকুর ঘরে।

৪) গৃহের জন্য উপযুক্ত গাছ –
যে সমস্ত গাছ ঘরে রাখা শুভ নয়, সেই সমস্ত গাছ রাখবেন না। কাঁটা জাতীয় গাছ ঘরের মধ্যে শখ করে লাগাবেন না, এগুলো আপনার জীবনে অনেক অর্থনৈতিক সংকট বা বড় ক্ষতি ডেকে আনতে পারে। তাই যে গাছ আপনার ঘরের জন্য শুভ, যেমন তুলসী গাছ এছাড়াও এমন কিছু কিছু গাছ আছে যা আপনার গৃহে অক্সিজেনের মাত্রা বাড়িয়ে দেবে, সেই ধরনের গাছ লাগাতে পারেন। মানিপ্লান্ট, লাকি বাম্বু এগুলো দিয়ে ঘর সাজাতে পারেন। Hoophaap- এর পক্ষ থেকে কোনরকম কুসংস্কারকে প্রশ্রয় দেওয়া হচ্ছে না।

whatsapp logo