Advertisements

Get Rid Of Ants: বিষ ছাড়াই বাড়িতে পিঁপড়ের উপদ্রব কমিয়ে ফেলুন সম্পূর্ণ ঘরোয়া উপায়ে

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

টানা বৃষ্টিতে নানান রকম সমস্যা দেখা দিচ্ছে গৃহস্থের বাড়িতে। বাড়িতে ড্যাম্প লাগছে কোথাও কোথাও নানান রকম সমস্যা হচ্ছে, গুচ্ছ গুচ্ছ পিঁপড়ে ঘরের দেওয়াল থেকে মেঝেতে চারিদিকে ঘোরাঘুরি করছে, কত ওষুধ দেবেন, কিভাবে তাদের তাড়াবেন? অনেকে ফিনাইল দিয়ে পরিষ্কার করেন, কিন্তু ফিনাইল দিয়ে পরিষ্কার করলেও পিঁপড়ের সংখ্যা কিন্তু এতোটুকু কমে না। তাই পিঁপড়ে তাড়ানোর জন্য নিচের চারটি পদ্ধতি ব্যবহার করতে পারেন।

একনাগাড়ে বৃষ্টি হলে পিঁপড়ের সমস্যা বাড়তেই থাকবে, আর এই পিঁপড়েকে তাড়ানোর জন্য গৃহস্থ বাড়ির মানুষেরা কত কিছুই না করে থাকেন। এবার ঘরের কোনায় কোনায় আপনি যেটা করবেন তাহল একটা পাত্রের মধ্যে জল রেখে দিন, সেখানে ভিনিগার আর লেবুর রস রেখে দেন। এর পরে জলটা চারিদিকে স্প্রে করে দিন। তাহলেই দেখবেন পিঁপড়েরা কোথা দিয়ে পালিয়ে গেছে।

এরপর গ্রাইন্ডারে গোল মরিচকে ভালো করে গুঁড়ো করে নিয়ে একটা জায়গায় ভালো করে জল দিয়ে তারপরে গোলমরিচ গুঁড়ো দিয়ে স্প্রে বোতলে করে এই পুরো গোল মরিচ মেশানো জলটাকে স্প্রে করুন, উগ্র গন্ধে পিঁপড়েরা চলে যাবে।

একটা পাত্রের মধ্যে পরিমাণ মতো জল নিতে হবে, তারপর তার সঙ্গে মিশিয়ে দিতে হবে, ভিনিগার আর লেবুর রস। এর সঙ্গে আরও যে একটা জিনিস মেশাবেন সেটা হল নুন, পরিমাণ মতো নুন দিয়ে একটা মিশ্রণ তৈরি করে ঘরের চারিদিকে কোণায় কোণায় দিয়ে দিন।

এছাড়াও যে কাজটি করতে পারেন, সেটি হল জলের মধ্যে পরিমাণ মতো লেবুর রস, ভিনিগার আর রসুন থেঁতো করে ভালো করে মিশিয়ে দিন, তারপরে এই জলটাকে সারা ঘরে ছড়িয়ে দিন। রসুনের উগ্র গন্ধে পিঁপড়ে চলে যেতে পারে।

আরেকটা যে কাজ করতে পারেন সেটি হল বিকেলবেলা প্রতিদিন ধূপ ধুনো দিন, ধুনোর সঙ্গে সামান্য পরিমাণে কর্পূর, তেজপাতা, লবঙ্গ পুড়িয়ে ফেলুন। এতে ঘর থেকে যেমন নেগেটিভ শক্তি দূরে চলে যাবে, ঠিক তেমনি পিঁপড়েরাও কম আসবে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow