whatsapp channel

Skin Care Tips: স্বচ্ছন্দে হাতকাটা পোশাক পরতে বগলের কালো দাগ দূর করার পাঁচটি টিপস

আন্ডার আর্মসের কালো দাগ অনেক সময় আমাদের অস্বস্তিতে ফেলে। সেক্ষেত্রে বাড়িতে থাকা কয়েকটি ঘরোয়া উপাদান দিয়েই দূর করতে পারেন। কালো দাগ দেরি না করে আমাদের Hoophaap পাতায় চটজলদি দেখে ফেলুন…

Avatar

আন্ডার আর্মসের কালো দাগ অনেক সময় আমাদের অস্বস্তিতে ফেলে। সেক্ষেত্রে বাড়িতে থাকা কয়েকটি ঘরোয়া উপাদান দিয়েই দূর করতে পারেন। কালো দাগ দেরি না করে আমাদের Hoophaap পাতায় চটজলদি দেখে ফেলুন কিসের কিসের উপাদান যা দিয়ে আপনি চটজলদি কালো দাগ দূর করতে পারবেন।

১) প্রতিদিন স্নানের আগে এক টুকরো লেবু যদি কালো দাগের ওপরে ভালো করে ঘসা যায়, তাহলে সহজেই কালো দাগ দূর হয়ে যাবে।

২) প্রতিদিন স্নানের আগে এক টেবিল-চামচ কফি পাউডার দুধ একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি কালো দাগের ওপর লাগিয়ে আধ ঘন্টা রেখে ধুয়ে ফেলুন দেখবেন কালো দাগ অনেকটা সাদাটে হয়ে গেছে।

৩) প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় এক টেবিল-চামচ অ্যালোভেরা জেলের মধ্যে একটি ভিটামিন ই ভাল করে মিশিয়ে নিয়ে মিশ্রণটি আন্ডার আর্মসে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে শুয়ে পড়ুন। পরের দিন সকালবেলা উঠে দেখবেন কালো দাগ অনেকটা পরিষ্কার হয়ে গেছে।

৪) কালো দাগ দূর করতে এক টেবিল চামচ লেবুর রস ১ টেবিল চামচ, সাদা টুথপেস্ট সামান্য, এক টেবিল চামচ বেকিং সোডা এবং এক টেবিল চামচ মধু ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি কালো দাগের উপর ঘষে ঘষে অন্তত লাগিয়ে আধ ঘন্টা রেখে দিন। তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন অনেকটা পরিষ্কার হয়ে গেছে একবার ব্যবহার করার পরেই।

৫) কালো দাগ দূর করতে লেবুর রসের সঙ্গে চিনি ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি কালো দাগের উপর ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নিন এবং সাত দিন পর পর করলেই দেখবেন, কালো দাগ অনেকটা পরিষ্কার হয়ে গেছে।

whatsapp logo