whatsapp channel

Skin Care Tips: এক রাতেই কমবে ব্রণ, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন দুর্দান্ত ৫টি ফেসপ্যাক

বয়সন্ধিকালে ব্রণ হওয়ার সমস্যা অনেকখানি বেড়ে যায়, তবে শুধুমাত্র - অনেকের অনেক বয়স পর্যন্ত হতে পারে, ভিতরে যদি হরমোনাল সমস্যা বেশি বেড়ে যায়, তাহলেও কিন্তু বড় হওয়ার সম্ভাবনা অনেকখানি বেড়ে…

Avatar

বয়সন্ধিকালে ব্রণ হওয়ার সমস্যা অনেকখানি বেড়ে যায়, তবে শুধুমাত্র – অনেকের অনেক বয়স পর্যন্ত হতে পারে, ভিতরে যদি হরমোনাল সমস্যা বেশি বেড়ে যায়, তাহলেও কিন্তু বড় হওয়ার সম্ভাবনা অনেকখানি বেড়ে যায়। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন কিভাবে ব্রণও কমাতে পারেন।

১) আপনি যদি চান আপনার মুখের ব্রণকে একেবারে শেষ করে দিতে, তাহলে চন্দনের পাউডার জলে গুলে লাগাতে পারেন, এতে কিন্তু ব্রণ অনেকখানি ভালো হয়ে যায়।

২) আপনি যদি চান মুখের ব্রণকে একেবারে সুন্দর করে ফেলতে, তাহলে কিন্তু অবশ্যই নিম পাতার পেস্ট মুখের উপর লাগাতে পারেন, তাহলে দেখবেন আপনার ব্রণ অনেকটা কমে গেছে।

৩) আপনি যদি আপনার মুখের ব্রণকে একেবারে পরিষ্কার করে ফেলতে চান, তাহলে মুখে মধু লাগাতে পারেন মধু কিন্তু তোকে অনেক বেশি সুন্দর করে।

৪) আপনি যদি আপনার মুখের ব্রণকে একেবারে পরিষ্কার করে ফেলতে চান, তাহলে কাঁচা দুধ ব্যবহার করতে পারেন, এই দুধ আপনি যদি প্রতিদিন মুখে ভালো করে লাগান, তাহলে দেখবেন আপনার ত্বক সুন্দর হয়ে গেছে।

৫) আপনার মুখের উপরে যদি ব্রণকে একেবারে পরিষ্কার করে দিতে চান, তাহলে মুখের উপরে এক টুকরো বরফ নিয়ে ঘষতে পারেন, আর এই বরফ বানানোর সময় কয়েক ফোঁটা গোলাপজল দিয়ে দিতে পারেন। এটা কিন্তু অসাধারণ কাজ করে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo