Hoop NewsHoop Trending

Weather Update: দুই বঙ্গেই অশনি সংকেত! কিছুক্ষনের মধ্যেই ধেয়ে আসছে বৃষ্টি বিপদ

বিদায় নিয়েছে শীত। তবে রবিবার সন্ধ্যা বা বিকেলের মধ্যে দুই বঙ্গেই বৃষ্টির জেরে অল্প বিস্তর কমতে পারে তাপমাত্রা। প্রায় ১৪টি জেলা জুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে, বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া একটি বিপরীত ঘূর্ণাবর্ত ডেকে আনছে এই অসাময়িক বৃষ্টি। ওই ঘূর্ণাবর্তের দরুন অতিরিক্ত জলীয় বাষ্প রাজ্যে প্রবেশ করে এত বৃষ্টিপাত ঘটাচ্ছে।

রবিবারের আবহাওয়া: সকাল থেকেই কুয়াশা মেখে রয়েছে আকাশ। বেলা বাড়লে পরিস্কারও হবে। দিকে রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। এদিন সর্বোচ্চ তাপমাত্রা কিছুটা বেড়ে হয়েছে ২৯ ডিগ্রি সেলসিয়াস। এদিকে বৃষ্টির জেরে সর্বনিম্ন তাপমাত্রাও কিছু ডিগ্রি কমে ১৬-১৭ ডিগ্রি সেলসিয়াস অবধি হতে পারে। জলীয় বাষ্পের পরিমাণ ছিল সর্বাধিক ৯৪ শতাংশ এবং সর্বনিম্ন ২৭ শতাংশ। বাতাসের আপেক্ষিক আদ্রতা রয়েছে ৮৩%।

দক্ষিণবঙ্গের বৃষ্টিপাত: কলকাতা সহ দক্ষিণবঙ্গের কিছু জেলাতে টিপটিপ বৃষ্টির সম্ভাবনা।দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে দুই মেদিনীপুর ও দুই পরগনায়। বৃষ্টিপাত একটু বাড়বে পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনায়। সারা দিন ধরে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে। তবে মৌসম ভবন জানাচ্ছে, সোমবার একটু হলেও পরিস্থিতির উন্নতি হতে পারে।

উত্তরবঙ্গের বৃষ্টিপাত: এদিন উত্তরবঙ্গের কিছু অংশে রয়েছে বৃষ্টিপাতের প্রবল সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার জেলা জুড়ে চলবে বৃষ্টিপাত। এইক্ষেত্রেও সোমবার বেলা বাড়ার সাথে সাথেই পরিস্থিতির উন্নতি হতে পারে। তবে দক্ষিণবঙ্গে যেমন বৃষ্টিপাত হলে ধীরে ধীরে গরম পড়ার আভাস রয়েছে উত্তরে এই মুহূর্তে তেমন কোনও সম্ভাবনা নেই, এমনটাই জানাচ্ছে আলিপুর হাওয়া অফিস।

Related Articles