whatsapp channel

Skin Care Tips: গরমে ত্বক ফর্সা প্রাণবন্ত রাখতে কাঁচা দুধের ৫টি ফেসিয়াল

গরমে ত্বক ভালো রাখতে ব্যবহার করতে পারেন কাঁচা দুধ। কাঁচা দুধের মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান আপনার ত্বক ফর্সা করতে সাহায্য করে। ত্বকের ওপরে হওয়া কালো দাগ সহজে দূর করে ।…

Avatar

Advertisements
Advertisements

গরমে ত্বক ভালো রাখতে ব্যবহার করতে পারেন কাঁচা দুধ। কাঁচা দুধের মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান আপনার ত্বক ফর্সা করতে সাহায্য করে। ত্বকের ওপরে হওয়া কালো দাগ সহজে দূর করে ।

Advertisements

১) কাঁচা দুধের সঙ্গে মধু মিশিয়ে এই মিশ্রণটি যদি সকালবেলা ঘুম থেকে উঠে মুখে ভালো করে ম্যাসাজ করে লাগিয়ে জল দিয়ে ধুয়ে ফেলতে পারেন, তাহলে আপনাকে আর বাজারচলতি কোন ক্লিনজার ব্যবহার করতে হবে না। এই পদ্ধতিটি শুধুমাত্র সকালে নয় রাতে শুতে যাওয়ার সময়ও এপ্লাই করতে পারেন।

Advertisements

২) প্রতিদিন স্নানের আগে বেসনের সঙ্গে কাঁচা দুধ ভালো করে মিশিয়ে মিশ্রণটি যদি সারা গায়ে লাগিয়ে আধ ঘন্টা রেখে জল দিয়ে ধুয়ে ফেলতে পারেন দেখবেন একবার ব্যবহার করার ফলে ত্বক কত সুন্দর পরিষ্কার এবং ঝকঝকে হয়ে গেছে।

Advertisements

৩) কাঁচা দুধের সঙ্গে অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে একটি নাইট ক্রিম বানিয়ে রাতে শুতে যাওয়ার আগে মুখ ভালো করে পরিষ্কার করে মিশ্রণটি লাগিয়ে সারা রাত রেখে দিন। সকালবেলা উঠে মুখ ধুয়ে দেখবেন, ত্বক কত সুন্দর ঝকঝকে হয়ে গেছে।

Advertisements

৪) কাঁচা দুধের সঙ্গে প্রয়োজনমতো চালের গুঁড়ো মিশিয়ে সপ্তাহে অন্তত দু’দিন স্ক্রাবিং করুন। দেখবেন ত্বকের ওপরে থাকা মরাকোষ কেমন দূর হয়ে গেছে।

৫) দিনে অন্তত তিন থেকে চারবার শুধু কাঁচা দুধ দিয়ে মুখ পরিষ্কার করুন মুখে ভালো করে ম্যাসাজ করুন। এই কাঁচা দুধের মধ্যে কয়েক ফোঁটা নারকেল তেল মিশিয়ে মুখে ভালো করে ম্যাসাজ করুন। অন্তত পাঁচ মিনিট তারপরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন দেখবেন ত্বক কত সুন্দর নরম তুলতুলে হয়ে গেছে।

whatsapp logo
Advertisements