whatsapp channel

Dia Mirza: বিমানবন্দরে চূড়ান্ত হয়রানির শিকার দিয়া মির্জা

কয়েকদিন আগে ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)-র সঙ্গে সমস্যা হয়েছিল ইন্ডিগো এয়ারলাইন্সের। ঋতুপর্ণা নির্ধারিত সময়ের দশ মিনিট দেরিতে পৌঁছানোর ফলে তাঁকে আটকে দেওয়া হয় বিমানবন্দরে। ফ্লাইট মিস করেন ঋতুপর্ণা। সোশ্যাল মিডিয়ায়…

Avatar

Advertisements
Advertisements

কয়েকদিন আগে ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)-র সঙ্গে সমস্যা হয়েছিল ইন্ডিগো এয়ারলাইন্সের। ঋতুপর্ণা নির্ধারিত সময়ের দশ মিনিট দেরিতে পৌঁছানোর ফলে তাঁকে আটকে দেওয়া হয় বিমানবন্দরে। ফ্লাইট মিস করেন ঋতুপর্ণা। সোশ্যাল মিডিয়ায় এই ঘটনা নিয়ে তিনি সরব হলে ইন্ডিগো এয়ারলাইন্স কর্তৃপক্ষ তাঁর কাছে ক্ষমা প্রার্থনা করেন। এবার বিমানবন্দরে সমস্যার শিকার হলেন দিয়া মির্জা (Dia Mirza)। তাঁর ফ্লাইট বাতিল হলেও বিমানবন্দর কর্তৃপক্ষ বা এয়ারলাইন্স কর্তৃপক্ষের কাছ থেকে সহায়তা না পেয়ে হয়রানির সম্মুখীন হলেন দিয়া।

Advertisements

শনিবার ভোর তিনটের সময় টুইটারে এই ঘটনার কথা বর্ণনা করেছেন দিয়া। তিনি জানিয়েছেন, জয়পুরে বিমানটি অবতরণ পর ওই বিমান সংস্থার তরফে যাত্রীদের এয়ারক্রাফ্টের ভিতর তিন ঘন্টা অপেক্ষা করানো হয়। তিন ঘণ্টা ধরে অপেক্ষা করার পর যাত্রীদের জানানো হয় বিমানটি বাতিল হয়েছে এবং সকলকে নেমে যাওয়ার অনুরোধ করা হয়। কিন্তু এয়ারপোর্ট কর্তৃপক্ষ বা বিমান সংস্থার তরফে কেউই যাত্রীদের সাহায্যের জন্য এগিয়ে আসেননি। এমনকি যাত্রীদের লাগেজ কোথায়, তা সম্পর্কে তাঁদের ওয়াকিবহাল করা হয়নি। বেসরকারি বিমান সংস্থার নাম ভিস্তারা। ফ্লাইটের নম্বর UK940। ভিস্তারা একটি অত্যন্ত নামী বিমান সংস্থা। এই সংস্থার ফ্লাইট টিকিটের দাম কম নয়।

Advertisements

Advertisements

ভিস্তারার তরফে শুক্রবার টুইট করে জানানো হয়েছিল, খারাপ আবহাওয়ার জেরে UK940 বিমানের অভিমুখ পরিবর্তন করে জয়পুর করা হয়েছে। কিন্তু এই ঘটনা সম্পর্কে যাত্রীদের জানানো হয়নি। বিমানে থাকার কারণে তাঁদের মোবাইল ফ্লাইট মোডে ছিল। স্বাভাবিকভাবেই যাত্রীদের পক্ষে এই টুইট দেখা সম্ভব হয়নি। দিয়া ছাড়াও ওই বিমানের একাধিক যাত্রীদের সোশ্যাল মিডিয়ায় অভিযোগ জানিয়েছেন। তাঁদের মধ্যে একজন লিখেছেন, জয়পুর বিমানবন্দরে বিমানের ভিতর রাত এগারোটা থেকে রাত দুটো পনের পর্যন্ত লাগাতার অপেক্ষার পর যাত্রীদের বিমান বাতিলের খবর জানিয়ে বলা হয় নিজেরা দিল্লি যাওয়ার ব্যবস্থা করে নিতে। এমনকি নিজেদের লাগেজ পেলেও যাত্রীদের অনেকক্ষণ অপেক্ষা করতে হয়েছে।

Advertisements

করোনা অতিমারীর আনলক পর্বে বিমানের টিকিটের মূল্য বৃদ্ধি হয়েছে। সেই নির্ধারিত মূল্যে টিকিট কেনার পরেও বারবার হয়রানির শিকার হচ্ছেন যাত্রীরা। তাঁদের দায়িত্বজ্ঞান হীনতার কি জবাব দেবেন ভিস্তারা কর্তৃপক্ষ?

whatsapp logo
Advertisements