Hoop FitnessHoop Life

Lifestyle: স্বামীর কাছে লজ্জা নয়, ভয় না পেয়েই বলুন এই ৫টি কথা

আজকাল দেখা শোনা করে বিয়ে অনেক কমে গিয়েছে। এখনকার দিনে প্রায় সকলেই প্রেম করে বিয়ে করছেন। কেউ কেউ আগে লিভ ইন করে বুঝে নিচ্ছেন তারপর সিদ্ধান্ত নিচ্ছেন বিয়ের। কিন্তু, এমনও অনেক মেয়ে আছেন যারা বিয়ের পর স্বামীর থেকে বেশ কিছু বিষয় লুকিয়ে যান। সেইরকম পাঁচটি ব্যাপার এখানে উল্লেখ করা হবে, এর পাশাপাশি এও বলা হবে যে সেই পাঁচটি বিষয় কেন স্বামীর থেকে লুকানো উচিত নয়।

১. গোপন বা পূর্বের কোনো গুরুতর অসুখ বা শারীরিক চোট থাকলে। অনেক সময় বয়স বাড়ার সঙ্গে সঙ্গে পুরোনো চোট ফিরে আসে, রোগ চেপে ধরে। সেক্ষেত্রে স্বামীর সঙ্গে এই নিয়ে আলোচনা করা উচিত। প্রয়োজনে ডাক্তার দেখানোর ব্যবস্থা হতে পারে। আর না হলেও ক্ষতি নেই। নিজেই নিজের চিকিৎসা করিয়ে নিতে পারবেন। অবশ্যই এর জন্য নিজেকে আর্থিক ভাবে স্বচ্ছল হতে হবে।

২. পূর্বের সম্পর্ক কখনো লুকিয়ে রাখবেন না। কারোর সঙ্গে প্রেমের সম্পর্ক থাকতেই পারে। ভয় লজ্জা না পেয়ে স্বীকার করুন। এতে করে সম্পর্ক মজবুত হবে, বন্ধুত্ব বাড়বে। যদি স্বামী এই নিয়ে অশান্তি করে তবে তাকে কোনো কথা দ্বিতীয়বার বলবেন না।

৩. শারীরিক চাহিদা নিয়ে লজ্জা পাবেন না। আপনার স্বামী যেমন সবটুকু বুঝে নেয়, আপনাকেও সবটুকু বুঝিয়ে আদায় করতে হবে। কারণ মিলনে বা সঙ্গমে ক্রুটি থাকলে এই আফসোস কাউকে বলতে পারবেন না।

৪. শ্বশুর বাড়িতে সমস্যা হলে খোলাখুলি স্বামীকে জানান। দেখুন তিনি সত্যিটা বোঝেন কিনা বা আপনার স্বপক্ষে দাড়ায় কিনা। যদি তিনি আপনাকে ভালোবাসবেন তবে আপনার পাশে থাকবেন। এক্ষেত্রে আপনাকে সৎ হতে হবে।

৫. বাপের বাড়ি অর্থনৈতিক সমস্যায় ভুগলে সেই কথা লজ্জা করে চেপে যাবেন না। প্রকাশ করবেন। এতে করে আপনার স্বামী বুঝবেন আপনার মনের অবস্থা। হয়তো আপনার পাশে থাকতে পারেন শক্তি হয়ে।

Related Articles