whatsapp channel
Hoop PlusTollywood

Prosenjit-Arpita: প্রসেনজিৎকে বিয়ে করে থমকে গিয়েছিল নায়িকা অর্পিতার কেরিয়ার!

সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)-কে অর্পিতা (Arpita Chatterjee) যখন বিয়ে করেন, সেই সময় তাঁর নিজের কেরিয়ার যথেষ্ট সফল ছিল। হাতে ছিল অনেকগুলি ফিল্ম। কিন্তু অর্পিতা বিয়ের পর ব্যক্তিগত কারণে বহুদিন ফিল্মে অভিনয় করতে পারেননি। সেদিন তাঁর অনুরোধে রচনা ব্যানার্জী (Rachana Banerjee) ওই ফিল্মগুলিতে অভিনয় করেছিলেন। প্রায় প্রত্যেকটি ফিল্ম ছিল সুপারহিট। কিন্তু বহু বছর পর আবারও অন্তরাল থেকে বেরিয়ে এসেছেন অর্পিতা। বর্তমানে নিজেকে শুধুমাত্র ‘অর্পিতা’ নামে পরিচয় দিতেই স্বচ্ছন্দ্যবোধ করেন তিনি।

সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে ‘ইন্ডিয়া টুডে’ আয়োজিত ‘ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্ট’-এর পঞ্চম এডিশন। এই অনুষ্ঠানটি ছিল জুলাই মাসের 4 ও 5 তারিখ। কনক্লেভের দ্বিতীয় দিনে বিশেষ অতিথির আসনে ছিলেন অর্পিতা। তাঁকে সঞ্চালক ‘অর্পিতা চ্যাটার্জি’ বলে সম্বোধন করলে অর্পিতা হেসে তাঁকে বলেন, তাঁকে শুধুই ‘অর্পিতা’ বলতে। না বলে অনেক কিছুই বলে দিলেন অর্পিতা। অর্পিতা জানালেন, তাঁর পেশাগত জীবনকে তিনি তিনটে পর্যায়ে ভাগ করেছেন।

প্রথম পর্যায়ে অর্পিতা একজন উঠতি তারকা। প্রসঙ্গত 1997 সালে ‘সানন্দা তিলোত্তমা’ বিউটি কনটেস্টের শিরোপা জিতেছিলেন অর্পিতা। এরপরেই শুরু হয় তাঁর অভিনয় জীবন। তখন তাঁর পদবী ছিল ‘পাল’ যা বিয়ের পর হয়ে যায় ‘চ্যাটার্জী’। দ্বিতীয় পর্যায়ে 2003 সালে বিয়ে হয় অর্পিতার ও 2005 সালে তিনি জন্ম দেন তাঁর পুত্র তৃষাণজিৎ (Trishanjeet Chatterjee)-এর। অর্পিতা কোনোদিন উচ্চাকাঙ্খী ছিলেন না। বিয়ের পর তাঁর সংসার ও সন্তান ছিল তাঁর প্রথম প্রায়োরিটি। তারকা স্বামীর পাশে দাঁড়িয়ে বারবার তাঁকে মানসিক শক্তির যোগান দিয়েছেন অর্পিতা। অনেকে মনে করতেন, অর্পিতা হয়তো তাঁর বিয়েকে কেরিয়ারের সোপান হিসাবে ব্যবহার করবেন। কিন্তু কার্যতঃ তা হয়নি। তবে প্রসেনজিৎ ও অর্পিতা একসাথে শুরু করেন তাঁদের প্রযোজনা সংস্থা ‘আইডিয়াজ’।

অর্পিতা নিজের জীবনে তৃতীয় পর্যায়কে বলতে চান ‘জাগরণ পর্ব’। তিনি ক্রমশ বুঝতে পেরেছিলেন আত্মসম্মানের সাথে আপোষ করে নষ্ট হচ্ছে তাঁর শিল্পীসত্ত্বা। ফলে আবারও অভিনয়ে ফিরে আসেন তিনি। পাশাপাশি শুরু করেন নিজস্ব ব্যবসা। তিনি মনে করেন তাঁর ‘অর্পিতা’ পরিচয়ই মূল। প্রসেনজিৎ-এর স্ত্রী নন, নিজের পরিচয়ে বাঁচার আরেক নাম অর্পিতা।

whatsapp logo