GossipHoop Plus

Mandakini: কম বয়সে সাহসী দৃশ্য, দাউদের সঙ্গে গোপন সম্পর্ক, মন্দাকিনী এখন কোথায়!

সেই ১৯৮৫, সেই সময় সাহসী দৃশ্যে অভিনয় করে সমস্ত লাইমলাইট ছিনিয়ে নেন অভিনেত্রী মন্দাকিনী (Mandakini) । ‘রাম তেরি গঙ্গা ময়লি’ নামে একটি হিন্দি সিনেমায় তাঁর অভিনয়ের জন্য তিনি সবচেয়ে বেশি স্মরণীয় হয়ে আছেন এখনও। কিন্তু, কোথায় তিনি?

মন্দাকিনীর বাবার নাম ছিল জোসেফ, যিনি একজন ব্রিটিশ এবং তাঁর মা একজন মুসলিম। তাই মন্দাকিনীর আসল নাম হল ইয়াসমিন জোসেফ । যদিও ইন্ডাস্ট্রিতে আসার পর তিনি মন্দাকিনী হয়েই জনপ্রিয়তা অর্জন করেন। উল্লেখ্য, ‘রাম তেরি গঙ্গা ময়লি’ করার পর মন্দাকিনী মিঠুন চক্রবর্তীর সাথে ‘ডান্স ডান্স’, আদিত্য পঞ্চোলির সাথে ‘কাহাঁ হ্যায় কানুন’ এবং গোবিন্দের সাথে ‘পেয়ার করকে দেখো তে’ অভিনয় করেন ঠিকই কিন্তু সাফল্য পান না। নায়িকা থেকে ক্রমশ পার্শ্বচরিত্র হয়ে ওঠেন তিনি। এরপর ধীরে ধীরে সরে যান ইন্ডাস্ট্রি থেকে।

মন্দাকিনী প্রসঙ্গে এও শোনা যায় যে দাউদ এর সঙ্গে তার বিশেষ সম্পর্ক ছিল একটা সময়। এবং এক সাক্ষাৎকারে মন্দাকিনী বলেন যে দাউদের সঙ্গে শুধুমাত্র তার বন্ধুত্বপূর্ন সম্পর্ক রয়েছে, বিয়ে করার মতন কোনো সম্পর্ক নয়। অথচ, আন্ডারওয়ার্ল্ডের ডন দাউদ ইব্রাহীমের (Dawood Ibrahim) সাথে প্রকাশিত একটি ফটোগ্রাফ ধ্বংস করে দেয় এই অভিনেত্রীর ক্যারিয়ার। সেই সালটা ছিল ১৯৯৪। সেইসময় বহু সংবাদপত্রে প্রকাশিত হয় এক পুরুষের পাশে বসা মন্দাকিনীর একটি ছবি। সেই পুরুষটি ছিলেন ওয়ান অ্যান্ড ওনলি আন্ডারওয়ার্ল্ডের ডন দাউদ।

১৯৯৩ সালের ভয়াবহ মুম্বাই হামলা হয়। সেইসময় দাউদের বিপক্ষে প্রায় সমস্ত মানুষ চলে যায়, শুরু হয় অসন্তোষ ও আন্দোলন। ঠিক তার পরের বছরেই মন্দাকিনীর সঙ্গে ছবিটি প্রকাশ পেতে রীতিমত ঝড় ওঠে। সেইসময় থেকে আজ পর্যন্ত, মানুষ মন্দাকিনীকে দাউদের রক্ষিতা হিসেবে আখ্যা দিতেও দ্বিধাবোধ করেনি। এরপর থেকে মন্দাকিনীর কেরিয়ার একেবারেই শেষ হয়ে যায়। এছাড়াও, আরো একটি ঘটনা ঘটে মন্দাকিনীর সঙ্গে। একটা সময় দাউদের আস্তানা রেড করলে খোঁজ মেলে এক বাগান বাড়ির, যে বাগান বাড়ির মালিকানা ছিল মন্দাকিনীর নামে। তাকে সেই সময় জেলবন্দি করা হয়, এবং তার পরপর তাকে কোনো রকম জিজ্ঞাসাবাদ না করেই ছেড়ে দেওয়া হয়। পরবর্তীতে তিনি জানান যে তিনি গর্ভবতী। মানুষ থেকে মিডিয়া সেই সময় একে একে দুই করে নিয়েছিলেন সহজে। আজও সকলে এটাই মানেন যে মন্দাকিনীর প্রথম সন্তান দাউদের। লজ্জায় মন্দাকিনী সেই সময় থেকে বোরখা পরা শুরু করেন। খিস্টান ধর্ম পালন করতে করতে মুসলিম ধর্মের স্মরণাপন্ন হন, বর্তমানে বৌদ্ধ ধর্মের অনুসরণ করেন। তিব্বতি যোগচর্চাও করেছেন। সেখানেও মন্দাকিনী সম্পর্ক গড়ে তোলেন প্রাক্তন বৌদ্ধ সন্ন্যাসী কাগ্যুর ঠাকুরের সঙ্গে। সেই সূত্রেই তিনি তাকে বিয়ে করেন, বর্তমানে তাঁদের দুই সন্তান, রাব্বিল এবং রাবজে ইনায়া ঠাকুর।

whatsapp logo