BollywoodHoop Plus

Mukesh Khanna: মহিলাদের নিয়ে ফের বিস্ফোরক মন্তব্য শক্তিমানের

মুকেশ খান্না (Mukesh Khanna) ইদানিং নারীবিরোধী হয়ে উঠেছেন বোধ হয়। কারণ ইদানিং তিনি মহিলাদের স্বাধীনতা নিয়ে অদ্ভুত ধরনের মন্তব্য করে চলেছেন। কিছুদিন আগেই তিনি বলেছিলেন, মহিলাদের কাজ হল বাড়িতে থেকে পরিবারের খেয়াল রাখা ও সন্তান প্রতিপালন করা। কর্মক্ষেত্র শুধুই পুরুষদের। এবার আবারও বিতর্কিত মন্তব্য করলেন মুকেশ।

তাঁর নিজস্ব ইউটিউব চ্যানেলের মাধ্যমে বিশেষ কিছু বিষয়ে মন্তব্য করেন তিনি। এবার তিনি বললেন, একটি মেয়ে যদি কোনো পুরুষের সাথে যৌন সম্পর্কে লিপ্ত হওয়ার প্রস্তাব দেন, তাহলে মেয়েটির চরিত্র কেমন হবে তা বোঝা যায়। মহিলাদের কাছে এগুলি ব্যবসা ছাড়া আর কিছুই নয়। মুকেশের মতে, সভ্য সমাজের মহিলারা এই ধরনের কাজ করতে পারেন না। এরপরেই মুকেশকে ট্রোল করতে শুরু করেছেন নেটিজেনরা। তাঁরা লিখেছেন, মুকেশের মতো অভিনেতার কাছ থেকে তাঁরা এই ধরনের মন্তব্য আশা করেননি।

বি.আর.চোপড়া (B.R.Chopra) নির্মিত ‘মহাভারত’-এর মাধ্যমে পরিচিতি লাভ করেছিলেন মুকেশ। এই সিরিয়ালে ভীষ্মের চরিত্রে মুকেশের অভিনয় প্রশংসিত হয়েছিল। তবে নব্বইয়ের দশকে সবচেয়ে জনপ্রিয় সিরিয়াল ছিল ‘শক্তিমান’। এই সিরিয়ালের নামভূমিকায় অভিনয় করেছিলেন মুকেশ। তাঁর প্রযোজনা সংস্থা ‘ভীষ্ম ইন্টারন্যাশনাল’ থেকে এই সিরিয়ালটি তৈরি হয়েছিল। শক্তিমান ছিল ভারতের প্রথম সুপারহিরো।

কিন্তু একের পর এক মাইলস্টোন ছুঁলেও খুব অদ্ভুত ভাবে মুকেশের মানসিকতা রয়ে গিয়েছে মধ্যযুগে। এই ধরনের মানসিকতা সমাজের পক্ষেও অত্যন্ত ক্ষতিকর। মুকেশ শিরোনাম তৈরির জন্য এই ধরনের মন্তব্য করেন নাকি তিনি সত্যিই এই মনোভাব পোষণ করেন, তাও স্পষ্ট নয়।

Related Articles