Hoop VideoHoop Viral

Viral: শিক্ষিকার কোমর ধরে ‘তুম হি হো’ গানে উদ্দাম নাচ ছাত্রের, শিক্ষক দিবসে তুমুল ভাইরাল ভিডিও

‘মা জন্ম দেন আর শিক্ষক জীবন’, শিক্ষক দিবসের দিন এটাই ছিল ভারতের বর্তমান প্রধানমন্ত্রীর বার্তা। এই দিনে প্রাক্তন রাষ্ট্রপতি ডক্টর সর্বপল্লী রাধাকৃষ্ণণের জন্মজয়ন্তীতে শ্রদ্ধা নিবেদন করে সবাই নিজের শিক্ষককে উপহার দিয়ে সন্মান জানায়। এটাও একটা প্রাক পুজো উৎসব বলা চলে।

স্কুল কলেজে, কোচিং ক্লাসে এই বিশেষ দিনে শুরু হয় উপহার দেওয়া, খাওয়া, গল্প, আড্ডা, গান, নাচ ইত্যাদি ইত্যাদি। কিন্তু, এদিন কি কেউ শিক্ষিকার কোমরে হাত দিয়ে কিউকি তুম হি হো গানের সঙ্গে নাচতে পারে? এটা কি রুচি নাকি ভারতীয় সংস্কৃতি? অরিজিৎ সিং কি এই ভিডিও দেখলে বেচেঁ থাকবেন?

ঘটনা হল, একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে যে শিক্ষক দিবস পালিত হচ্ছে। ক্লাস ঘর সাজানো। গান চলছে কিউকি তুম হি হো। একটি ছাত্র তার শিক্ষিকার কোমর জড়িয়ে রোম্যান্টিক ভঙ্গিমায় নাচ করছে। মানে এইভাবে কি সন্মান দেওয়া হচ্ছে? তাহলে শিক্ষক আর প্রেমিকার মধ্যে ফারাক কোথায়? নাকি ঐ শিক্ষিকার প্রেমে হাবুডুবু খাচ্ছে ওই ছাত্র? কারণ যাই হোক না কেন , এমন অপসংস্কৃতির ভিডিও এই মুহূর্তে ভাইরাল।

কি শিক্ষা নেওয়া উচিত এই ভিডিও দেখে? সেই বিচার পাঠক ও দর্শকরা করবেন। তবে, দিনদিন যে সমাজের অবক্ষয় হচ্ছে সেটি নিশ্চিত। কারণ, শিক্ষক দিবস মানে গুরুকে শ্রদ্ধা জানানো, যিনি জ্ঞানের পথে হাঁটতে সাহায্য করছেন তাকে সন্মান জানানো, এই নয় যে তার কোমর জড়িয়ে রোম্যান্টিক মুডে নাচা। সত্য সেলুকাস কি বিচিত্র এই দেশ! ! !

Related Articles