Hoop Food

Recipe: সুস্বাদু থাই স্যুপ দিয়েই জমে যাবে রাতের ডিনার, রেসিপি শিখে নিন

স্যুপ খাওয়া স্বাস্থ্যের জন্য ভালো। আপনি যদি নিয়মিত স্যুপ খেতে পারেন, তাহলে আপনার শরীর ভালো থাকবে তবে যেসব সময় ভেজিটেবল স্যুপ খেতে হবে,এমনটাই নয়, চিংড়ি, চিকেন, মাশরুম, পনির সব কিছু দিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ স্যুপ। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় জলদি দেখে ফেলুন অসাধারণ রেসিপি।

উপকরণ –
মুরগি সেদ্ধ জল
মুরগির মাংস ছোট করে কাটা ৩০০ গ্রাম
চিংড়ি আধ কাপ
সয়া সস, ভিনিগার, টমেটো সস তিন টেবিল চামচ
বিট নুন স্বাদমতো
আদা, রসুন ও পেঁয়াজ বাটা এক টেবিল চামচ
কর্নফ্লাওয়ার ২ টেবিল চামচ
টমেটো সস ১ চা চামচ
নুন, চিনি স্বাদমতো
জল এক কাপ
কারি পাতা ৪-৫টি
লেবুর রস ২ টেবিল-চামচ
ডিমের কুসুম ১টি
গোলমরিচ গুঁড়ো ১ টেবিল চামচ
লঙ্কা কুচি স্বাদমতো
সাদা তেল এক টেবিল চামচ

প্রণালী –
প্রথমে জলের মধ্যে মাংস সেদ্ধ করে নিয়ে ছেঁকে নিয়ে চিকেন সেদ্ধ জল খুব ভালো করে নিতে হবে। আধ কাপ জলেতে ডিমের কুসুম, কর্নফ্লাওয়ার ভালো ভাবে মিশিয়ে আলাদা করে রাখুন। এবার অন্য একটি প্যানে কিছুটা তেল দিয়ে তাতে মুরগি, চিংড়ির কিমা দিয়ে দিন। ভালো করে ভাজা ভাজা করে নিন। এবার এতে একে একে সয়া সস, পেঁয়াজ বাটা, আদা বাটা, রসুন বাটা স্বাদমতো, লাল লংকা স্বাদমতো, সাদা ভিনিগার দিয়ে ভালো করে রান্না করুন।

এবার এই মিশ্রণে তৈরি করে রাখা মাংস সেদ্ধ করে এর মধ্যে চিলি, টমেটো, সয়া সস, নুন, সামান্য চিনি দিয়ে ভালো করে নাড়তে থাকুন। আগে তৈরি করে রাখা ডিমের কুসুম, কর্নফ্লাওয়ার মিশ্রণটি ঢেলে দিন। সমানে নাড়িয়ে যেতে হবে। স্যুপ ঘন হয়ে এলে বাটিতে ঢেলে নিন। তারপর একে একে লেবুর রস, কারি পাতা ও কাঁচা লংকা দিয়ে সাজিয়ে পরিবশেন করুন অসাধারণ থাই স্যুপ, যদি কারো ভালো লাগে তাহলে এর সঙ্গে উপরে একটুখানি দিয়ে দিতে পারেন এক টেবিল চামচ মাখন। গোলমরিচ গুঁড়ো, লঙ্কা কুচি দিয়ে ছড়িয়ে খুব সুন্দর করে গরম গরম পরিবেশন করতে পারেন অসাধারণ থাই স্যুপ।

Related Articles