Hoop Food

Recipe: বিকেলের জলখাবারে চটজলদি আলুর স্যান্ডউইচ বানানোর রেসিপি শিখে নিন

একে শনিবার, কিন্তু বিকেল বেলা চায়ের সঙ্গে কিছু একটা খেতেই হবে। তাই চা এ সঙ্গে চুমুক দিতে দিতে যদি নিরামিষ কিছু হয় তাহলে মন্দ হয় না। তবে নিরামিষের কথা মাথায় এলে সব সময় মনে হয় নয় আলুর চপ নয়, ভেজিটেবিল চপ এইরকমই কিছু। কিন্তু এই চপ খেতে খেতে যদি আর ভালো না লাগে, তাহলে চটজলদি বানিয়ে ফেলতে পারেন আলুর স্যান্ডউইচ। এটি খেলে দেখবেন আপনার মন একেবারে ভরে যাচ্ছে, বাড়িতে হয়তো হঠাৎ করে অতিথির আগমন হয়েছে, কোন রকম মিষ্টি বা দেওয়ার মতন কিছু নেই তাকেও কিন্তু এটি সহজে বানিয়ে দিতে পারেন।

উপকরণ –
সিদ্ধ করা আলু তিনটি
নুন, মিষ্টি স্বাদমতো
ধনেপাতা কুচি এক মুঠো
বাদাম ভাজা একমুঠো
কিশমিশ তিন টেবিল চামচ
কাজুবাদাম কুচি চার টেবিল চামচ
আদা কুচি এক টেবিল চামচ
গোলমরিচ স্বাদমতো
লঙ্কা কুচি
সাদা তেল তিন টেবিল চামচ
পাউরুটি

প্রণালী – আলুর সঙ্গে প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিন। পাউরুটির উপরে পুরো উপকরণগুলি দিয়ে খুব ভালো করে দিয়ে তার উপরে আরেকটি পাউরুটি চাপা দিয়ে দেন। প্যানে মাখন গরম করে এপিঠ ওপিঠ করে ভেজে নিন অসাধারণ আলুর স্যান্ডউইচ।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক