Hoop Food

Hair Care: চুল দ্বিগুন লম্বা করার ঘরোয়া টিপস

চুল ভালো রাখতে আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আপনি কি জানেন? এমন একটি তেল আছে যা দিয়ে কিন্তু আপনি আপনার চুলকে দ্বিগুণ লম্বা করে ফেলতে পারেন ।এই তেলটি খুব সহজেই ওষুধের দোকানে কিনতে পাওয়া যায় , কোন ব্র্যান্ডেড কোম্পানির ভালো তেল কেনাই আপনার জন্য ঠিক হবে । পরিমাণে খুব অল্প লাগে, কিন্তু যদি নিয়মিত ব্যবহার করতে পারেন, তাহলে আপনি নিজের চোখেই আপনার চুলের তফাৎ বুঝতে পারবেন। সেক্ষেত্রে আপনাকে আরো একটি তেল ব্যবহার করতে হবে , তা হল নারকেল তেল।

নারকেল তেল খুব সহজেই যে কোন দোকানে কিনতে পাওয়া যায়। তাই আর দেরি না করে দেখে ফেলুন, কিভাবে চুলের পরিচর্যায় আপনি এই তেলগুলোকে ব্যবহার করতে পারেন।

তেল ক্যাস্টর অয়েল সমপরিমাণে মিশিয়ে দিতে হবে এবং এর মধ্যে সাতটি ভিটামিন ই ক্যাপসুল এর ভেতরের অয়েল মিশিয়ে নিতে হবে । তারপরে এটিকে অন্তত একদিনের জন্য রোদে রেখে দিন। কাচের পাত্রে রাখতে পারলেই সবচেয়ে ভালো হয়, এবং সপ্তাহে দু’দিন এই মিশ্রণটি চুলের গোড়ায় গোড়ায় ভালো করে লাগিয়ে নিতে পারেন। তাহলে দেখবেন আপনার চুল কত শক্ত পোক্ত হয়ে গেছে।

যাদের খুশকির সমস্যা আছে, যাদের অকালে চুল ঝরে যাওয়ার সমস্যা আছে, তাদের জন্য কিন্তু এই সমাধানটি অসাধারণ। একবার ব্যবহার করে দেখুন, তারপর আপনি নিজের চোখেই তফাৎ বুঝতে পারবেন।

whatsapp logo