Hoop Food

Recipe: একঘেয়ে রেসিপি আর নয়, ভাতের সঙ্গে খাওয়ার জন্য বানিয়ে ফেলুন ইউনিক চিকেন কারি

ভাতের সঙ্গে খাওয়ার জন্য চটজলদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ চিকেন। এই চিকেন একবার যদি আপনি রান্না করেন, তাহলে দেখবেন আপনার বাড়িতে থাকা লোকজন এবং বাড়িতে যদি কোন অতিথি আসে তারা রীতিমতো আঙুল চেটে চেটে খাবে। তাই আর দেরি না করে চটজলদি আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন অসাধারণ এই চিকেন এর রেসিপি।

উপকরণ –
চিকেন এক কিলো
পেঁয়াজ বাটা ৩ টেবিল চামচ
আদা বাটা ১ টেবিল চামচ
রসুন বাটা ৩ টেবিল চামচ
টমেটো বাটা ৪ টেবিল চামচ
হলুদ গুঁড়ো ১ চা চামচ
ধনে গুঁড়ো ১ চা চামচ
লঙ্কাগুঁড়ো স্বাদমতো
ধনেপাতা কুচি এক মুঠো
শুকনো লঙ্কা বাটা স্বাদমতো
নুন, মিষ্টি স্বাদ মত
গোলমরিচ গুঁড়া ১ টেবিল-চামচ
শুকনো লঙ্কা
তেজপাতা
দারচিনি
এলাচ
লবঙ্গ
সরষের তেল ৬ টেবিল চামচ

প্রণালী – কড়াইয়ে তেল গরম করে একে একে শুকনো লঙ্কা, তেজপাতা, দারচিনি, এলাচ, লবঙ্গ ফোড়ন দিতে হবে। এর মধ্যে একে একে পেঁয়াজ বাটা, আদা বাটা, রসুন বাটা, সমস্ত গুঁড়ো লঙ্কা, শুকনো লঙ্কা বাটা, গোলমরিচ গুঁড়ো দিয়ে ভালো করে নাড়াচাড়া করতে হবে। এরপর মাংসের টুকরোগুলো দিয়ে ভালো করে নাড়াচাড়া করে উষ্ণ গরম জল দিয়ে ঢাকা দিয়ে রাখতে হবে। বেশ খানিকটা সেদ্ধ হয়ে এলে ওপরে ধনেপাতা কুচি ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন ‘ঝাল চিকেন’।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক