Hoop Life

Lifestyle: বিয়ের পর এই ৫ বদভ্যাস থাকলে বাড়তে পারে দূরত্ব, হতে পারে বিচ্ছেদ পর্যন্ত

বিয়ের আগে একটা জীবন, বিয়ের পর আরেকটা জীবন। দুটো জীবনকে এক খাতায় লিখলে হিসেব মেলানো যায় না। তাই দুটো জীবনকে আলাদা ভাবে ভাবলেই নতুনের পথে এগোনো সম্ভব। HoopHaap.Com আজ আপনাদের সঙ্গে শেয়ার করবে এমন পাঁচটি বিষয় যা বদভ্যাস হিসেবে পরিচিত, এবং নিম্নলিখিত পাঁচটি বদভ্যাস অবিলম্বে ত্যাগ করা উচিত, নয়তো বাড়তে পারে দূরত্ব, সম্পর্কে আসতে পারে বিড়ম্বনা। চলুন দেখে নিই সেই পাঁচটি বদভ্যাস কি কি।

১) সঙ্গীর সম্পর্কে নেতিবাচক কথা বলা বন্ধুদের বা পরিবারের সামনে। সঙ্গী যদি কিছু না পারেন বা না জানেন সেই বিষয়টি তাকে আলাদা করে বলা ভালো, সকলের সামনে বললে কোনো সুরাহা হবে না বরং সম্পর্কে তিক্ততা বাড়বে।

২) অফিস থেকে বাড়ি ফিরে সঙ্গীর দিকে তাকিয়ে কিছু কথা বলা বা সঙ্গীর জন্য এক গ্লাস জল এগিয়ে দেওয়া ও তার টাওয়াল বা গামছা গুছিয়ে রাখা। কিন্তু, এসব না করে, সঙ্গীকে যদি গুরুত্ব না দেওয়া হয় তাহলে মানসিক দুরত্ব তৈরি হবে এবং তিনি অবহেলিত বোধ করবেন।

৩) সঙ্গীর খাওয়া, পছন্দের পোশাকের দিকে নজর রাখা।শুধু নিজে খাবো, ভালো পরবো এসব ভাবলে হবে না। সঙ্গীর ইচ্ছা, ভালোলাগাকে গুরুত্ব দিতে হবে।

৪) কথায় কথায় তর্ক করেন অনেক। বেকার তর্ক করে সাময়িক ভাবে জিতে গেলেও সম্পর্কের কাছে কিন্তু হেরে যাবেন। ভালোবাসায় তর্ক চলে না।

৫) সঙ্গীর দিকে তাকিয়ে কথা বলুন। অনেক সময় হয় কি বন্ধুবান্ধব বা পরিবার সকলের সামনে বসে আলোচনা করছেন, অথচ সঙ্গীর দিকে তাকাচ্ছেন না। এতে করে তার মনে হতে পারে যে আপনি তাকে গুরুত্ব দিচ্ছেন না। তাই উভয়ের দিকে তাকিয়ে কথা বলা উচিত।

Disclaimer: উপরের সমস্ত তথ্য আলোচনা ও গবেষণা ভিত্তিক। এই প্রতিবেদনটি কাউকে কোনভাবে আঘাত করার উদ্দেশ্যে নয়।

Related Articles