Hoop News

নিজের সমস্ত সম্পত্তি হাতির নামে লিখে দিলেন বিহারের এই ব্যাক্তি

যেখানে গর্ভবতী হাতিকে হত্যা করে অমানবিকতার পরিচয় দিয়েছে কেরল, সেখানে নিজের সব সম্পত্তি হাতির নামে লিখে দিলেন বিহারের এক ব্যাক্তি। পাটনার জানিপুরের বাসিন্দা আখতার ইমাম নামের ওই ব্যাক্তি নিজের বাড়ি, গাড়ি সহ সমস্ত সম্পত্তি লিখে দিয়েছেন পোষ্য দুই হাতি মতি এবং রানীর নামে।

বছর ৫০ এর আখতার জানিয়েছেন, হাতিগুলি যদি না থাকে তবে তার পরিবারের সদস্যরা সম্পত্তির কোনো ভাগই পাবে না। ফলে পরিবারের সদস্যেরা রীতিমতো শত্রুতে পরিণত হয়েছে। তিনি তার স্ত্রীকে অর্ধেক এবং বাকি সম্পত্তি ছাড়াও মোট ৫ কোটি টাকা লিখে দিয়েছেন। হাতিরা যদি মারা যায় তার সব সম্পত্তি পাবে ‘ঐরাবত’ নামের সংস্থা।

জানা গিয়েছে, তার পরিবারে স্ত্রী, দুই পুত্র এবং এক কন্যা রয়েছে। এক ছেলে মিরাজ নিজের প্রেমিকাকে ধর্ষণের অভিযোগে আখতারকে জেলে পাঠিয়েছে। তবে উপযুক্ত প্রমাণ না থাকায় তাকে মুক্তি দেওয়া হয়। এরপর তার ওপর প্রাণঘাতী হামলা হলে ওই পোষ্যরাই তাকে বাঁচায়।

বিগত ১০ বছর ধরে পরিবারের থেকে আলাদা থাকা আখতার ‘ঐরাবত’ নামক সংস্থার আধিকারিক। তিনি ১২ বছর বয়স থেকেই হাতির দেখভাল করেন। পারবারিক অশান্তির জেরে সমস্ত সম্পত্তি থেকে সন্তানদের বঞ্চিত করেছেন বলেই জানিয়েছেন তিনি।

Related Articles