whatsapp channel

ফের ইন্দ্রপতন! চলে গেলেন নৃত্যের অপ্সরা সরোজ খান, শোকের ছায়া বলিউডে

Avatar

HoopHaap Digital Media

বলিউডে যেন মৃত্যু মিছিল বেড়েই চলেছে। ইদানিং বছরটা যেন একেবারেই ভালো কাটছে না। করোনা আবহের মধ্যেই একের পর এক দুঃসংবাদের ভেঙে পড়ছে বলিউড। এরইমধ্যে চলে গেলেন বিখ্যাত অভিনেতা সুশান্ত সিং রাজপুত। তার মৃত্যুর রেশ কাটতে না কাটতেই আরো এক দগদগে ঘা এর শিকার বলি ইন্ডাস্ট্রি। পৃথিবী ছেড়ে বিদায় নিলেন একসময়ের বিখ্যাত নৃত্য কোরিওগ্রাফার সরোজ খান। যার নাচের তালে একসময় শ্রীদেবী থেকে মাধুরী সকলেই মঞ্চমাত করেছিলেন, সেই সরোজ খান পৃথিবীর মায়া কাটিয়ে চলে গেলেন না ফেরার দেশে।

বহুদিন ধরেই বার্ধক্যজনিত শারীরিক অসুস্থতার কারণে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। এরপর হৃদরোগে আক্রান্ত হয়ে একটি বেসরকারি হাসপাতালেই তার জীবনাবসান ঘটে। শারীরিক অস্বস্তিতে ভুগছিলেন তিনি, গতকাল রাতে ১টা ৫২ মিনিটে এই কিংবদন্তি কোরিওগ্রাফার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তার পরিবারের তরফ থেকে জানা গিয়েছে, গত ২০ই জুন থেকে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন এবং ক্রমশ সুস্থ হয়ে উঠেছিলেন তারপর গতকাল হঠাৎ করেই এই ইন্দ্রপতন। মুম্বাইয়ের বান্দ্রার গুরু নানক হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। ক্রমাগত সুস্থ হওয়ার কারণেই তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার কথাও প্রায় ঠিক হয়ে গিয়েছিল।

নিজের ক্যারিয়ারে বেশ কিছু অসাধারণ সৃষ্টির সাক্ষী এই নাচের রানী। তার মধ্যে অন্যতম উল্লেখযোগ্য দেবদাস ছবির ‘ডোলা রে’, ‘তেজাব’ ছবির ‘এক দো তিন’ এর মতো জনপ্রিয় নাচ। তার মৃত্যুতে ভেঙে পড়েছে গোটা বলিউড, পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। দুই হাজার কুড়ি টা যেন সত্যি সত্যিই দু হাজার বিষ হয়ে গেল।

Avatar