whatsapp channel

সুবিচার পেতে চলেছে সুশান্ত, মৃত্যুর তদন্তভার সিবিআইয়ের হাতে জানাল কেন্দ্র

Avatar

HoopHaap Digital Media

সুশান্ত সিং রাজপুত এর মৃত্যুর তদন্ত প্রথম থেকেই নামি দামি সেলিব্রেটিরা ছাড়াও বিহার পুলিশ সিবিআই এর হাতে তুলে দেওয়ার দাবি জানিয়েছেন। বিহার পুলিশ আদালতে এই তদন্তের ভার সিবিআইয়ের দেওয়ার জন্য দাবি জানান সেই দাবি শুনানি আজ হলো। এই মৃত্যুর তদন্তে বিহার সরকারের সিবিআই তদন্তের সুপারিশ মেনে নিয়েছে কেন্দ্র। সলিসিটর জেনারেল তুষার মেহতা সুশান্ত এর প্রেমিকার রিয়া চক্রবর্তীর মামলা দায়েরের সময় এই কথা জানান তিনি। রিয়া চক্রবর্তী আদালতে জানিয়েছিলেন যাতে মৃত্যুর তদন্ত বিহার পুলিশের কাছ থেকে সরিয়ে নিয়ে মুম্বাই পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

এই মামলায় তিনটি পক্ষ অর্থাৎ মুম্বাই পুলিশ, বিহার পুলিশ এবং তার পরিবার এই ব্যাপারে তাদের তিনদিনের মধ্যেই সিদ্ধান্ত নিয়ে জানাতে বলেছে অনেকবার শীর্ষ আদালত জানাতে বলেছেন। মুম্বই পুলিশের পক্ষে বিচারপতি হৃষিকেশ বন্দ্যোপাধ্যায়, বিহার সরকারের পক্ষের আইনজীবী মুকুল রোহতগী ও সুশান্তের পরিবারের পক্ষের আইনজীবী বিকাশ সিংহ। এই কেন্দ্রের সিদ্ধান্ত জানানোর আগেই তার পরিবারের পক্ষের আইনজীবী বিকাশ সিংহ বলেন, বিহার পুলিশের সঙ্গে সহযোগিতা করছেন না মুম্বাই পুলিশ এবং এই মৃত্যুর তথ্য নষ্ট করে দিয়েছেন।

মুম্বাই পুলিশের পক্ষ থেকে এক আইনজীবী অভিযোগ করেন, মুম্বাই পুলিশের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। মুম্বাই পুলিশের কাছে এখনো কোনো এফআইআর দায়ের হয়নি। মুম্বাই পুলিশের তদন্তের কোন অধিকার নেই বিহার পুলিশের।

এছাড়াও বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার মঙ্গলবার সুশান্ত মৃত্যুর তদন্ত সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার জন্য অভিযোগ জানান। তিনি গতকাল বলেছেন, “সুশান্তের বাবা বিহার পুলিশের কাছে এফআইআর দায়ের করেছিলেন, আমরা তখনই সিবিআই তদন্তের সুপারিশ করতে পারিনি। কিন্তু এখন সুশান্তের বাবা সিবিআই তদন্তে সম্মত হয়েছেন। তাই আমরা সিবিআই তদন্তের সুপারিশ করেছি”। এছাড়া বিহারের রাজ্যপাল ফাগু চৌহান এই অভিযোগে সমর্থন করেন।

Avatar