whatsapp channel

৬টি বিশেষ উপায়ে ঠাকুর ঘর সাজালে, দেবতাদের আশীর্বাদে ধন সম্পত্তি বৃদ্ধি পাবে

আমাদের প্রত্যেকের বাড়িতে একটি ছোট হলেও ঠাকুরের জায়গা রয়েছে। কিন্তু আমরা কি সবসময় নিয়মকানুন মেনে ঠাকুরের ঘর তৈরি করি? হয়তো নয়। কিন্তু আপনি কি জানেন এটি আপনার সংসারে নেমে আসতে…

Avatar

HoopHaap Digital Media

আমাদের প্রত্যেকের বাড়িতে একটি ছোট হলেও ঠাকুরের জায়গা রয়েছে। কিন্তু আমরা কি সবসময় নিয়মকানুন মেনে ঠাকুরের ঘর তৈরি করি? হয়তো নয়। কিন্তু আপনি কি জানেন এটি আপনার সংসারে নেমে আসতে পারে ঘোর বিপদ। তার থেকে যদি মুক্তি পেতে চান জেনে নিন কিভাবে ঠাকুর ঘর তৈরি করলে আপনার সংসারে সুখ শান্তি বৃদ্ধি পাবে।

প্রথমত, বাড়ির উত্তর পূর্ব কিংবা পূর্ব দিকে রাখুন পূজার ঘরটিকে। সেখানে স্থাপন করতে হবে মঙ্গলঘট। পুজো করার সময় পূর্ব দিকে মুখ করে বসতে হবে। এটা করলে আপনার সংসারের সমস্ত অশান্তি অর্থনৈতিক দুরবস্থা কেটে যাবে।

দ্বিতীয়তঃ, ঠাকুরঘরে ঠাকুরের মূর্তি বেশি বড় না রাখাই ভালো, শাস্ত্র বলছে ঠাকুরের আকার নয় থেকে ৯ ইঞ্চি হওয়াটাই শুভ।

তৃতীয়তঃ, যেখানে ঠাকুরঘর থাকবে সেই ঘরটিতে যেন কোন রকম তাক না থাকে, তাক থাকা খুব একটা গৃহস্থের পক্ষে শুভফল জনক নয়।

চতুর্থত, শোয়ার ঘরে কখনোই কোনরকম ঠাকুরের ছবি রাখবেন না , এতে আপনার সংসারে ঘোর বিপদ ঘনিয়ে আসতে পারে, এমনটাই বাস্তুশাস্ত্র মতে জানানো হচ্ছে।

পঞ্চমত, ঠাকুর ঘরে ঢোকার আগে যেন পা ধোয়ার জন্য উপযুক্ত জল থাকে। ঠাকুর ঘরে ঢোকার আগে ভালো করে হাত-পা ধুয়ে তবেই ঢুকতে হবে।

ষষ্ঠত, ঠাকুর ঘরে যদি কোনো প্রদীপ রাখতে হয় তাহলে তা দক্ষিণ-পূর্ব দিকে রাখুন। বাস্তুশাস্ত্র মতে, এমনটাই বলা হচ্ছে। এতে আপনার সংসারের সমস্ত রকম সমস্যা মিটে যাবে।

Avatar