Hoop Life

Hair Care: চুল হবে কালো কুচকুচে, বাড়িতেই বানান অসাধারণ তিনটি হেয়ার সিরাম

পুজো আসতে আর কটা বাকি। নতুন নতুন জামা কাপড় কিনছেন, নানান রকম ভাবে নিজেকে সাজানোর চেষ্টা করছেন। কিন্তু আয়নার সামনে দাঁড়িয়ে আপনার মন একেবারে হতাশ হয়ে যাচ্ছে। মাথার চুল ক্রমশ উঠে মাথায় একেবারে টাক পড়ে যাচ্ছে, কিভাবে কি করবেন কিচ্ছু বুঝতে পারছেন না, বাজার থেকে প্রচুর ব্র্যান্ডেড কোম্পানির হেয়ার অয়েল, শ্যাম্পু, হেয়ার প্যাক কিনে নানান রকম ব্যবহার করেছেন, কিছুতেই কিছু কাজ হচ্ছে না।

কিন্তু আপনি কি জানেন? বাড়িতেই যদি আপনি কয়েকটা জিনিস ব্যবহার করতে পারেন, তাহলে আপনার চুল হবে ভীষণ ভালো, সুন্দর। এগুলি কেনার জন্য আপনাকে কোন শপিংমলে বা দোকানে যেতে হবে না, রান্না করে যদি একটু খোঁজাখুঁজি করেন, তাহলেই হাতের কাছে পেয়ে যাবেন, অসাধারণ তিনটি জিনিস। এই তিনটি জিনিস দিয়ে আপনি বাড়িতে বানিয়ে ফেলতে পারবেন অসাধারণ হেয়ার সিরাম।

১) গোলাপজল – প্রথমেই যে জিনিসটির নাম করতে হয় সেটি হল গোলাপ জল। গোলাপ জল আমাদের প্রত্যেকের বাড়িতেই থাকে বা কেউ যদি চান তাহলে বাড়িতেও কিন্তু গোলাপের পাপড়ি জলের মধ্যে ফুটিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ গোলাপ জল। যদি প্রতিদিন পুরো চুল ধুয়ে স্নান করেন, তাহলে চুল ধোয়ার পরে শেষে এক মগ জলের মধ্যে এই গোলাপ জল দিয়ে চুলের মধ্যে ভালো করে ধুয়ে ফেলবেন, গোলাপ জলের জন্য চুল থেকে খুব সুন্দর গন্ধ বেরোবে এবং গোলাপ জলের জন্য আপনার চুল কিন্তু ভীষণ সুন্দর, সিল্কি হবে।

২) গ্রিন টি- আমরা অনেকেই ডায়েট করার জন্য গ্রিন টি পান করি। কিন্তু আপনি কি জানেন? এই গ্রিন টি দিয়ে আপনি খুব সুন্দর একটি হেয়ার সিরাম বাড়িতেই বানিয়ে নিতে পারবেন। তার জন্য আপনাকে গরম জলের মধ্যে গ্রিন টিকে খুব ভালো করে ফুটিয়ে নিতে হবে। এরপর গ্রিন টির সঙ্গে মিশিয়ে নিতে হবে পাতিলেবুর রস। তারপরে এই সিরাম যদি শ্যাম্পু করার পরে বা আগে ভালো করে চুল ধুয়ে ফেলতে পারেন, তাহলে দেখবেন গ্রিন টি এর মধ্যে থাকা এন্টি ব্যাকটেরিয়াল উপাদানের জন্য আপনার চুলের ত্বকের মধ্যে কোনরকম কোন ইনফেকশন হতে পারবেনা।

৩) কলা আর মধু – কলা মধু কিন্তু যদিও খুব একটা তরল পদার্থ নয়, কিন্তু এটি যদি শ্যাম্পু করার আগে খুব ভালো করে মাথায় লাগিয়ে তারপর শ্যাম্পু করতে পারেন, তাহলে কিন্তু চুল হবে ভীষণ সুন্দর, সাইনি এবং সিল্কি। সেক্ষেত্রে কলা এবং মধুকে খুব ভালো করে একসঙ্গে চটকে নিতে হবে এবং প্রয়োজন মতন এর মধ্যে দিতে পারেন গোলাপ জল। খুব ভালো করে মিশ্রণটাকে তৈরি করে তারপর চুলের মধ্যে অন্তত আধঘন্টা রেখে শ্যাম্পু করে ফেলুন।

Related Articles