Hoop Story

অর্ধেক চাল ও চিনির উপর জাতীয় পতাকা এঁকে নজির সৃষ্টি করলেন বাঙালি ছাত্র, রইল সেই ছবি

মানুষের মধ্যে কত রকম প্রতিভা থাকে। তা সত্যি না দেখলে বিশ্বাস হয় না। পূর্ব বর্ধমান জেলার গুসকরা এলাকার শুভজিৎ মন্ডল নামে ১৮ বছরের এক যুবক এক অসাধারণ ঘটনা ঘটিয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন। ১৮ই আগস্ট অর্ধেক চাল আর চিনির উপরে ভারতের জাতীয় পতাকা তৈরি করে ফেলেছেন। এর আকার ২ মি.মি। সময় লেগেছে মাত্র ৩০ সেকেন্ড। কয়েকদিন আগেই ১৫ ই আগস্ট গেছে। হয়তো এই দিনটিকে মাথায় রেখেই এই যুবকের অসাধারণ এই প্রচেষ্টা।

চিনির উপর আঁকা জাতীয় পতাকা

এ বছর উচ্চমাধ্যমিক পাশ করেছে সে। তার এই অসাধারণ প্রচেষ্টাকে সত্যিই সাধুবাদ জানাতে হয়। অসম্ভব ধৈর্য না থাকলে এত সুন্দর জিনিস তৈরি করা যায় না। তার এই প্রচেষ্টা সত্যিই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করার দায়িত্ব আমাদের প্রত্যেকের। এছাড়া আমাদের সংবাদ সংস্থার সঙ্গে শুভজিৎ যোগাযোগ করেন এবং তার এই প্রতিভার বিষয়টি আমাদের সম্মুখে উন্মুক্ত করেন।

চালের উপর আঁকা জাতীয় পতাকা

সোশ্যাল মিডিয়া হলো এমন একটি প্ল্যাটফর্ম যা মানুষকে বিশ্ব সমাজের কাছে একটা পরিচিতি লাভের সুযোগ করে দেয়। এমন প্রতিভা কেনইবা শুধুমাত্র গুটি কতক মানুষের মধ্যে সীমিত থাকবে। সোশ্যাল মিডিয়া যে শুধুমাত্র নতুন প্রজন্মকে রসাতলে পৌঁছে দিচ্ছে এই কথা একদমই ভুল। হ্যাঁ, তবে সোশ্যাল মিডিয়াকে মাধ্যম করে অনেকেই এর অপপ্রয়োগ করেন। কিন্তু প্রতিভাকে বিশ্ব দুনিয়ার সামনে তুলে ধরতে সোশ্যাল মিডিয়ার জুড়ি মেলা ভার।

ছবি আঁকছেন শুভজিৎ
whatsapp logo