whatsapp channel

আগামী ১লা আগস্ট থেকে বেড়ে যাচ্ছে ট্যাক্সির ভাড়া, কত বাড়বে জেনে নিন

দীর্ঘ লকডাউনের পর ফের স্বাভাবিক হতে শুরু করেছে জনজীবন। আর তার ফলে রাস্তায় নামতে শুরু করে বাস, অটো, ট্যাক্সি। টানা লক ডাউনের জেরে সাধারণ মানুষের আর্থিক অবস্থাও সংকটে। আর সেই…

Avatar

HoopHaap Digital Media

দীর্ঘ লকডাউনের পর ফের স্বাভাবিক হতে শুরু করেছে জনজীবন। আর তার ফলে রাস্তায় নামতে শুরু করে বাস, অটো, ট্যাক্সি। টানা লক ডাউনের জেরে সাধারণ মানুষের আর্থিক অবস্থাও সংকটে। আর সেই কথা ভেবে বাস, ট্যাক্সির ভারা বৃদ্ধি করতে চাইছে না রাজ্য সরকার। তাই এবার ট্যাক্সি সংগঠন নিজেরাই ট্যাক্সি ভাড়া বাড়ালো। গতকাল বুধবার ট্যাক্সি সংগঠন জানিয়েছে, আগামী ১লা আগস্ট থেকে বাড়বে ট্যাক্সি ভাড়া।

আগামী ১লা আগস্ট থেকে ট্যাক্সি চড়লেই গুনতে হবে ৫০ টাকা। প্রথম দুই কিমি দূরত্বে এই ভাড়া নির্ধারণ করেছে ট্যাক্সি সংগঠন। এর পরের প্রতি কিলোমিটারে ভাড়া বাড়বে ২৫ টাকা করে। আগে প্রতি ২ কিমি দূরত্বে ট্যাক্সি ভাড়া ছিল ৩০ টাকা ও পরের প্রতি কিমিতে ভাড়া বাড়তো ১৫ টাকা। এবার তা আরও ২০ টাকা ও ১০ টাকা করে বাড়াচ্ছে সংগঠন। ভাড়া বৃদ্ধির কারন হিসেবে ট্যাক্সি সংগঠন জানিয়েছে, ডিজেলের দাম মাত্রাতিরিক্ত বেড়ে গিয়েছে তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে ভাড়া বৃদ্ধি হওয়ার ফলে ক্ষোভে ফেটে পড়েছেন সাধারণ মানুষ। তাঁদের মতে, এভাবে ভাড়া বৃদ্ধি করা বেআইনি। যেখানে দীর্ঘ লক ডাউনের ফলে মানুষের পকেটে টান রয়েছে তার উপর এমন ভাড়া বৃদ্ধি হলে সরকারের এই বিষয়ে ব্যবস্থা নেওয়া উচিত। তাঁরা আরও জানিয়েছেন, শহরে ট্যাক্সি কখনো মিটারে চলে না। মিটারে চললেও তাতেও কারচুপি থাকে। রাত বাড়লেও ট্যাক্সি চালকদের দৌরাত্ম বাড়তে থাকে। যাত্রী প্রত্যাখ্যান তো লেগেই রয়েছে।

এদিকে বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিমল গুহ জানিয়েছেন, “সরকারের কাছে আমরা আবেদন করেছি ভাড়া বৃদ্ধির। কিন্তু তা মঞ্জুর হয়নি। তাই সংগঠন সিদ্ধান্ত নিয়েছে ভাড়া বৃদ্ধির। আগামী ১লা আগস্ট থেকে নতুন ভাড়া চালু হবে”। পরিবহন দফতরের তরফে এবিষয়ে জানান হয়েছে, ট্যাক্সি সংগঠনের এই পদক্ষেপ বেআইনি। সরকার সঠিক ব্যবস্থা নেবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media