whatsapp channel

আবারো নিষ্ঠুরতার শিকার অবলা প্রাণী, লাল টেপ দিয়ে বাঁধা মুখ, খেতে দেয়নি জল

আনারসের মধ্যে বাজি ঢুকিয়ে গর্ভবতী হস্তিনীর মৃত্যু নিয়ে বেশ কিছুদিন ধরেই তোলপাড় হয়েছে সারা দেশ। তবু যেন হুঁশ ফেরেনি কেরলের। এবার ফের একটি কুকুরের উপর অমানবিক নির্যাতনের ছবি প্রকাশ্যে এসেছে।…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

আনারসের মধ্যে বাজি ঢুকিয়ে গর্ভবতী হস্তিনীর মৃত্যু নিয়ে বেশ কিছুদিন ধরেই তোলপাড় হয়েছে সারা দেশ। তবু যেন হুঁশ ফেরেনি কেরলের। এবার ফের একটি কুকুরের উপর অমানবিক নির্যাতনের ছবি প্রকাশ্যে এসেছে। যা প্রমাণ করে, কেরলে এই ধরনের পশু নির্যাতনের ছবি যেন নতুন কিছু নয়।

Advertisements

জানা গেছে, কেরলের উল্লুর এলাকায় মুখে লাল টেপ জড়ানো একটি কুকুর রাস্তায় ঘুরে বেড়াচ্ছিল। টেপটি এমনভাবে তার মুখে জড়িয়ে ছিল যে, সে কিছুতেই খাবার ও জল মুখে নিতে পারছিল না। দীর্ঘদিন ধরে এইভাবে থাকার কারণে কুকুরটির চোখেমুখে ভয়ানক যন্ত্রণার ছাপ পরিষ্কার বোঝা যাচ্ছিল।

Advertisements

সপ্তাহ দুয়েক আগে কোন এক সহৃদয় ব্যক্তি থিসুরের পশু সুরক্ষা ও নিরাপত্তা পরিষেবা কেন্দ্রে ফোন করে বিষয়টি জানান। খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছায় উদ্ধারকারী দল। তারা গিয়ে দেখেন একটি নয়, একাধিক টেপ দিয়ে শক্ত করে বাঁধা রয়েছে কুকুরের মুখ। বাঁধন এতটাই শক্তিশালী যে, টেপটি বসে গিয়ে ক্ষতবিক্ষত হয়ে গেছে কুকুরটির মুখ। উদ্ধারকারী দলের সদস্যরা পরীক্ষা করে বুঝতে পারেন, দীর্ঘদিন অভুক্ত অবস্থায় রয়েছে কুকুরটি। ফলে, উদ্ধার করার সঙ্গে সঙ্গে প্রায় জল খেয়ে তেষ্টা মেটায় সে। বর্তমানে আহত কুকুরটিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। চিকিৎসা শুরু করা হয়েছে তার। প্রাথমিকভাবে দেওয়া হয়েছে অ্যান্টিবায়োটিক। সুস্থ রয়েছে সে। কুকুরটির বয়স ৩ বছর বলে জানা গেছে।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media