whatsapp channel

এবার রেলের নিয়োগ হবে নতুন নিয়মে, বিজ্ঞপ্তি জারি রেল কর্তৃপক্ষের

রেলে এবার বন্ধ হচ্ছে ব্রিটিশ আমলের খালাসি ব্যবস্থা। ব্রিটিশদের আমল থেকে চলে আসা টেলিফোনিক পরিচারক-কাম-ডাক খালাসির পদটিতে এবার নিয়োগ বন্ধ করল ভারতীয় রেল। এছাড়া রেলের পিয়ন (Railway Ban glow Peon)পদটির…

Avatar

HoopHaap Digital Media

রেলে এবার বন্ধ হচ্ছে ব্রিটিশ আমলের খালাসি ব্যবস্থা। ব্রিটিশদের আমল থেকে চলে আসা টেলিফোনিক পরিচারক-কাম-ডাক খালাসির পদটিতে এবার নিয়োগ বন্ধ করল ভারতীয় রেল। এছাড়া রেলের পিয়ন (Railway Ban glow Peon)পদটির নিয়োগ আপাতত বন্ধ থাকবে বলে জানা গিয়েছে। আগস্ট মাসে রেলওয়ে বোর্ড একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, এইসব পদগুলিতে নতুন করে নিয়োগ বন্ধ করা হচ্ছে রেলের তরফে।

সংবাদ সংস্থা পিটিআই সূত্র অনুযায়ী বাংলো পিওন রেলের কর্তাদের বাড়িতে বার্তা প্রেরণ করেন। যতদিন রেলের আধিকারিকরা বাংলোগুলি পান ততোদিন পিয়নেরা পরিষেবা পেয়ে থাকেন। আর এই নিয়ম চলে আসছে ব্রিটিশ আমল থেকে। চাইলে রেলের আধিকারিকরা বাংলোর পিয়ন ইচ্ছেমতো নিয়োগ করতে পারেন। তবে এখন সেই নিয়ম বদলে যাচ্ছে। আর এভাবে এই পদগুলিতে নিয়োগ করা যাবে না।

রেলওয়ে বোর্ডের তরফে নোটিশ জারি করে জানান হয়েছে, রেলওয়ে বোর্ড খালাসির পদটি আলোচনা করছে। নিয়োগ সংক্রান্ত বিষয়টি এখন আলোচনার স্তরে থাকলেও এই পদে নতুন নিয়োগ আর হবে না বলে জানিয়েছে রেল, এমনই খবর পিটিআই সূত্রে। এবং রেলের এই নয়া নির্দেশ কঠোরভাবে মানতে হবে রেলের সব শাখাকে। রেলের ওই পিয়নরা নিয়মিত কলকাতা, হুবলি, সেকান্দারবাদ, মুম্বাই, চেন্নাই জায়গাগুলিতে বার্তা প্রেরণ করেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media