Hoop News

Abas Yojona: তৃতীয়বার ক্ষমতায় এসে বড় উদ্যোগ নিলেন মোদি, বেড়ে গেল আবাস যোজনার টাকা

গত রবিবার তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হিসাবে সিংহাসনে বসলেন নরেন্দ্র মোদি। ২০১৪ সাল এবং ২০১৯ সালের পর এবার তৃতীয়বারের মতন আবার ওই একই মেজাজে দেখা গেল নরেন্দ্র মোদিকে। গতকাল তৃতীয় দফার প্রধানত পদের প্রথম দিন ছিল। সেদিনই সকালে সাউথ ব্লকে প্রধানমন্ত্রীর দপ্তরে যান, মোদি সেখানে গিয়ে গোটা মন্ত্রিসভার উপস্থিতিতে মোদি তার কর্মযজ্ঞ শুরু করে দেন।

প্রধানমন্ত্রী প্রথম ফাইলে স্বাক্ষর করে কি বলেন

প্রথম দিন প্রথম কাজ হিসাবে তিনি অফিসে বসেই কৃষকদের জন্য উন্নয়নমূলক প্রকল্প ‘পিএম কিসান নিধি’ ফাইলে সাইন করেন। স্বাক্ষর করে তিনি জানিয়েছেন আমাদের সরকার কৃষকদের কল্যাণে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ। সেই কারণেই দায়িত্ব গ্রহণ করার পর, সবার প্রথম কৃষকদের কল্যাণের উদ্দেশ্যে এই ফাইল সই করা উচিত বলে মনে হয়েছে।

তিনি আরো বলেছেন, তিনি কৃষকদের জন্য এবং কৃষিক্ষেত্রের জন্য আগামী দিনে আরো কাজ করতে চান। জানা যায়, প্রধানমন্ত্রীর স্বাক্ষরের পরেই এবার পিএম কিসান নিধির ১৭ তম কিস্তি দেওয়া হবে জানাল কেন্দ্রীয় সরকার। এর জন্য খরচ হবে ২০ হাজার কোটি টাকা, উপকৃত হবে প্রায় ৯.৩ কোটি কৃষক।

সোমবার বিকেলেই মন্ত্রিসভার প্রথম বৈঠক আছে দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাসভবনে। সেই বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আবাস যোজনা-গ্রামীণ এর অধীনে প্রায় ২ কোটি অতিরিক্ত বরাদ্দ অনুমোদন করেছে। লোকসভা নির্বাচনে ক্ষমতায় ফিরে আসার পর রবিবারই নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন মন্ত্রিসভাকে শপথ বাক্য পাঠ করান দ্রৌপদী মুরমু।

Related Articles