Hoop Story

করোনাকে জয় করে সেরে উঠলেন ১০০ বছরের বৃদ্ধা

প্রতিদিন হু হু করে বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। শুধু ভারতে নয় গোটা বিশ্ব বিপর্যস্ত হয়েছে এই করোনা ভাইরাসকে নিয়ে। অর্থনৈতিক, সামাজিক, শিক্ষার ক্ষেত্রে সব জায়গাতেই করোনা তার মারণ থাবা বসিয়ে সব কিছু তছনছ করে দিয়েছে। কিন্তু এর মধ্যেও রয়েছে খুশির খবর। ভারতের মতো দেশে করোনা আক্রান্তের সেরে ওঠার হারও অনেকটা বেশি। এর প্রমাণ অনেক বার পাওয়া গেছে। কর্নাটকের বেল্লারি জেলার হুবিনা হাদাগালি শহরে অবস্থিত ১০০ বছর বয়সী এক বৃদ্ধা এই মারন ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তিনি জানিয়েছেন, “কোভিদ-১৯ সাধারণ সর্দি, কাশি ছাড়া আর কিছুই নয়, আমাকে হাসপাতালে চিকিৎসকরা খুব ভালো চিকিৎসা করেছেন, প্রতিদিন খুব ভালো খাবার দিয়েছেন এবং একটি করে আপেল খেয়েছি। চিকিৎসকরা আমাকে ওষুধ এবং ইনজেকশন দিয়েছেন এখন আমি অনেকটাই সুস্থ।”

এই মাসের প্রথম দিকে ১০০ বছর বয়সী অর্জুন গোবিন্দের নারিংগ্রেকার যিনি করোনা ভাইরাসকে হারিয়ে মুম্বাইয়ের এক হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার ঠিক আগের মুহূর্তে হাসপাতালের চিকিৎসক অন্যান্য কর্মীরা মিলে তার ১০০ বছরের জন্মদিন উদযাপন করেছিলেন।

দিল্লিতে ১০৬ বছর বয়সী মুক্তার আহমেদ তিনিও কয়েকদিন আগেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন তার ছেলের থেকে। বর্তমানে তিনি একেবারে সুস্থ। তার চিকিৎসা হয়েছিল দিল্লির রাজীব গান্ধী সুপার স্পেশালিটি হাসপাতালে।

এত বৃদ্ধ বয়সে তারা যখন সুস্থ হয়ে ফিরে আসতে পেরেছেন, এই ঘটনাগুলি সত্যি কথা এত দুঃখের মধ্যেও আশার আলো জাগাচ্ছে। তবে চিকিৎসকদের মতে, একমাত্র ইমিউনিটি পারে এই করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে। যতদিন না ভ্যাকসিন ওষুধ তৈরি হচ্ছে, ততদিন করোনা কে ঠেকানো খুব মুশকিল। তবে নিজের শরীরের মধ্যে যদি ইমিউনিটি পাওয়ারকে বাড়ানো যায় তবে করোনায় আক্রান্ত হলেও খুব তাড়াতাড়ি সেরে ওঠা যাবে।

Related Articles