whatsapp channel

তেলে ভাজা বিক্রি করেই গেট পরীক্ষায় পাশ করলেন এই গরিব যুবক

ইচ্ছা থাকলেই যে উপায়ে করা যায় তার প্রমাণ বোধহয় এই যুবক দিয়ে দিয়েছে। যারা বলেন চাকরি পাওয়া অত সহজ নয়, তার জন্য ভাগ্যের প্রয়োজন হয়, তাদেরকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

ইচ্ছা থাকলেই যে উপায়ে করা যায় তার প্রমাণ বোধহয় এই যুবক দিয়ে দিয়েছে। যারা বলেন চাকরি পাওয়া অত সহজ নয়, তার জন্য ভাগ্যের প্রয়োজন হয়, তাদেরকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে ভাগ্যের সঙ্গে পরিশ্রম করলে নিজের লক্ষ্যে একদিন জীবন চলা যায়। সারাদিন পকোড়া ভাজার পরে প্রথমবারেই পরীক্ষা দিয়ে গেট পরীক্ষায় উতরে গেলেন উত্তরাখণ্ডের এক যুবক।

Advertisements

যুবকটির নাম সাগর শাহ। উত্তরাখণ্ডের, চামোলি জেলার পিপালকোটি গ্রামের বাসিন্দা। সরকারি বিদ্যালয় থেকে উচ্চমাধ্যমিক পাশ করেছেন সাগর। তারপরে দেরাদুন থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং এর একটি ডিপ্লোমা করেন। নিম্ন মধ্যবিত্ত পরিবারে জন্ম তার। তার একটি ছোট্ট তেলেভাজার দোকান রয়েছে। যার নাম ‘শাহ’স পকোড়া শপ’। দোকানটি পিপালকোটির মূল বাজারেই অবস্থিত। তার এই সাফল্যের পিছনে রয়েছেন তার পরিবারের মানুষ ললিতা শাহ, মোহিত শাহ, এবং তার মা, ও শিক্ষক-শিক্ষিকারা।

Advertisements

কঠোর পরিশ্রমের দ্বারা যে নিজের লক্ষ্যে পৌঁছানো যায় তাই যুবকটিকে না দেখলে বিশ্বাস করা যায় না। সারাদিন নিজের দোকান সামলে পড়াশোনা করে নিজের লক্ষ্যে স্থির থেকে স্বপ্ন পূরণ করে ফেলেছেন। সত্যি তার এই কঠোর পরিশ্রমকে ধন্যবাদ জানাতে হয়। তার মতন এমন মানুষ অনেক নতুন প্রজন্মের আদর্শ হতে পারেন। কিভাবে বাধাবিঘ্ন কাটিয়ে শুধুমাত্র মনের জোর আর কঠোর পরিশ্রমের দ্বারা যুদ্ধে জয়লাভ করা যায়, তার একমাত্র প্রকৃষ্ট উদাহরণ হলেন এই যুবকটি।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media