whatsapp channel

ত্বক উজ্জ্বল করতে কফির ফেসপ্যাক কিভাবে অ্যাপ্লাই করবেন

শীতকালে এক কাপ কফি নিয়ে বারান্দায় বসে চুমুক দিতে অনেকেই পছন্দ করেন। কিংবা রাতে শুতে যাওয়ার আগে একটা ব্ল্যাক কফি কার না ভালো লাগে বলুন? কফি খেতে যেমন ভালোবাসে রূপচর্চাতেও…

Avatar

HoopHaap Digital Media

শীতকালে এক কাপ কফি নিয়ে বারান্দায় বসে চুমুক দিতে অনেকেই পছন্দ করেন। কিংবা রাতে শুতে যাওয়ার আগে একটা ব্ল্যাক কফি কার না ভালো লাগে বলুন? কফি খেতে যেমন ভালোবাসে রূপচর্চাতেও কফিকে সঙ্গে করুন। মাত্র ১০ টাকার কফির একটি প্যাকেটেই পার্লারকে ভুলে যেতে পারেন। কফি দিয়ে বানিয়ে ফেলুন সারাদিনের আপনার রূপচর্চার প্রয়োজনীয় কিছু প্যাক-:

১) স্ক্রাবার হিসেবে কফি:
এক চামচ কফি পাউডার, এক চামচ চালের গুঁড়ো, এক চামচ কাঁচা দুধ ভালো করে মিশ্রণটি বানিয়ে মুখে হালকা হাতে ম্যাসাজ করুন। ৫ মিনিট ম্যাসাজ করার পরই ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

২) ত্বকের প্যাক বানাতে কফি:
এক চামচ কফি পাউডার, এক চামচ বেসন, এক চামচ গুঁড়ো দুধ, এক চামচ মুসুর ডাল গুঁড়ো, এক চামচ মধু, এক-তিন চামচ কাঁচা দুধ সব ভালো করে মিশিয়ে নিয়ে প্যাক হিসেবে মুখে মেখে রাখুন। ১৫ মিনিট লাগিয়ে রাখার পরেই ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

৩) চুলের প্রাকৃতিক কালার হিসাবে কফি:
সপ্তাহে একদিন একটি ডিম (আপনার চুল অনুযায়ী), দু চামচ টক দই, এক চামচ কফি, একটি ভিটামিন ই ক্যাপসুল ভাল করে মিশিয়ে নিয়ে চুলের গোড়া থেকে পুরো চুলে ভালো করে লাগিয়ে আধ ঘন্টা রেখে ধুয়ে ফেলুন। এতে চুলে হালকা রং আসে। তবে এমন রং কখনোই পার্লারের রং এর মতন হবে না।

৪) নাইট ক্রিম হিসাবে কফি:
এক চামচ কফি, এক চামচ অ্যালোভেরা জেল, এক চামচ গ্লিসারিন, একটি ভিটামিন-ই ক্যাপসুল ভাল করে মিশিয়ে নিয়ে মুখে হালকা হাতে ম্যাসাজ করে রাতে শুয়ে পড়ুন। তবে তৈলাক্ত ত্বক যাদের তারা ভিটামিন ই ক্যাপসুল টা বাদ দেবেন। অনেকেরই সারারাত এটি মেখে শুতে যদি অসুবিধা হয় তাহলে আধঘন্টা মেখে ঠাণ্ডা জলে ধুয়ে রাতে শুতে যান।

৫) ঠোঁটের যত্নে কফি:
ঠোঁটকে পরিষ্কার এবং গোলাপী করতে ব্যবহার করতে পারেন কফি। এক চামচ কফি, এক চামচ ভেসলিন, একটি ভিটামিন ই ক্যাপসুল, একটি ভিটামিন সি ক্যাপসুল ভালো করে গুঁড়ো করা ভাল করে মিশিয়ে নিয়ে রাতে ভালো করে ঠোঁট পরিষ্কার করে ঠোঁটে লাগিয়ে শুয়ে পড়ুন। সকালবেলা ঘুম থেকে উঠে ঠান্ডা জলে ঘষে ঘষে ধুয়ে ফেলুন। এটি করলে নিঃসন্দেহে ঠোঁট গোলাপি হবে তবে কারুর যদি ধূমপান করার প্রবণতা বেশি থাকে তাহলে ধূমপান করা আগে ছাড়তে হবে। ধূমপান করলে ঠোঁট কালো হয়ে যায়।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media