whatsapp channel

Skin Care Tips: যেতে হবেনা পার্লারে, ঘরোয়া পদ্ধতিতে দূর করুন ব্রণের দাগ

বয়ঃসন্ধির সময় ব্রণ হওয়া খুবই স্বাভাবিক ঘটনা। কিন্তু ব্রণ হওয়ার পরে ব্রণের কালো কালো দাগ গোটা মুখে একেবারে ছেয়ে যায়। এই গোটা মুখ থেকে যদি এ ধরনের কালো কালো দাগকে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

বয়ঃসন্ধির সময় ব্রণ হওয়া খুবই স্বাভাবিক ঘটনা। কিন্তু ব্রণ হওয়ার পরে ব্রণের কালো কালো দাগ গোটা মুখে একেবারে ছেয়ে যায়। এই গোটা মুখ থেকে যদি এ ধরনের কালো কালো দাগকে একেবারে তুলে ফেলতে চান, তাহলে ঘরোয়া উপায় কয়েকটি টিপস ফলো করতে পারেন, তবে সবকিছু জন্যই লাগবে অ্যালোভেরা জেল, এই জেল দিয়েই সহজে দাগ তুলে ফেলতে পারবেন। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন কিভাবে অ্যালোভেরা জেল দিয়ে এই ধরনের কালো দাগ তুলে ফেলবেন।

Advertisements

এর জন্য প্রথমেই আপনাকে নিতে হবে চার থেকে পাঁচ টেবিল চামচ অ্যালোভেরা জেল। দুই থেকে তিনটি ভিটামিন ই অয়েল নিতে হবে, এক টেবিল চামচ আলুর রস, এক টেবিল চামচ টমেটো রস এবং এক টেবিল চামচ পাতিলেবুর উপকরণকে খুব ভালো করে মিশিয়ে ফেলতে হবে। মিশ্রণটিকে মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে ব্রণের কালো দাগের উপরে লাগিয়ে সারারাত শুয়ে পড়তে হবে। সকাল বেলা ঘুম থেকে উঠে দেখবেন আপনার ত্বক কত সুন্দর পরিষ্কার এবং চকচকে হয়ে গেছে।

Advertisements

প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। মিশ্রণটি যদি প্রতিদিন রাতে শুতে যাবার সময় খুব ভালো করে মুখে লাগিয়ে শুয়ে পড়েন তাহলে সকালে উঠে দেখবেন আপনার ত্বক সুন্দর হয়ে গেছে, ত্বকের উপরে কোনো রকম দাগই আপনি বুঝতে পারবেন না। ত্বকের উপরে যে কোন দাগ সত্যি বড্ড বিরক্ত করে, এই যদি খুব সামান্য উপকরণ গুলি যা সহজেই বাড়িতে পাওয়া যায়, তা যদি ব্যবহার করেন, তাহলে দেখবেন ত্বক একবারে পরিষ্কার, চকচকে হয়ে গেছে। তাহলে আর দেরি কেন বাড়িতে থাকা কয়েকটা অ্যালোভেরা গাছের পাতা তুলে তৈরি করে ফেলুন অসাধারণ এই ক্রিম।

Advertisements

Skin Care Tips: যেতে হবেনা পার্লারে, ঘরোয়া পদ্ধতিতে দূর করুন ব্রণের দাগ

Advertisements

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক