Hoop Life

Skin Care Tips: মুখে লোমের আধিক্য, ঘাবড়ে না গিয়ে হাতে তুলে নিন ৫টি উপাদান

অনেক সময় দেখা যায়, হরমোনের নানান রকম সমস্যার কারণে মুখের লোমের আধিক্য বেড়ে যায়, আর এই লোমের আধিক্যকে যদি কমাতে চান তাহলে অবশ্যই মেনে চলুন এই পাঁচটি ঘরোয়া টিপস। Hoophaap এর পাতায় দেখে নিন টি

১) মধু মুখের লোম তুলতে সাহায্য করে। মধুকে যদি খুব ভালো করে সামান্য গরম করে নিয়ে আরে লোমের উপরেই লাগিয়ে রাখা যায়, তারপরও যদি উল্টো দিকে কোন তোয়ালে দিয়ে ভালো করে ঘষে নেওয়া যায়। তাহলে কিন্তু আপনার ত্বক একেবারে পরিষ্কার হয়ে যাবে, তবে সপ্তাহে তিনদিন করে যেতে হবে।

২) বেসন খুব ভালো করে কাঁচা দুধের সঙ্গে মিশিয়ে মিশ্রণটি মুখে লাগিয়ে অন্তত আধা ঘন্টা রেখে দিতে হবে। তারপর একটি গরম জলের পাত্রের মধ্যে একটি গামছা বা তোয়ালে নিয়ে খুব ভালো করে ডুবিয়ে উল্টো দিকে অর্থাৎ আপনার চোয়াল থেকে চোখের দিক করে আপনাকে তোয়ালে দিয়ে ভালো করে ঘষে ঘষে নিতে হবে, দেখবেন আপনার ফেসিয়াল হেয়ার কতটা পাতলা হয়ে গেছে ।

৩) ফেসিয়াল হেয়ারকে দূর করতে সাহায্য করে ফটকিরি। আমরা অনেক সময় এটি বিশ্বাস করিনা, যেখানে ফেসিয়াল হেয়ার বেশি সেখানে যদি নিয়মিত পরিমাণে ফটকিরির সাথে সামান্য জল মিশিয়ে তাহলে কিন্তু ফেসিয়াল হেয়ার অনেকখানি কমে যায়।

৪) ফেসিয়াল হেয়ারকে দূর করতে সাহায্য করে লেবুর রস। লেবুর রস নিয়মিত আপনি যেখানে হেয়ারের পরিমাণ বেশি, লাগাতে পারেন, তাহলে সেই জায়গা পরিষ্কার হয়ে যায়।

৫) ফেসিয়াল হেয়ারকে দূর করতে সাহায্য করে লেবুর রসের সঙ্গে চিনির রস ভালো করে মিশিয়ে নিয়ে সামান্য গরম করুন। দেখবেন আঠালো পদার্থ পরিণত হয়ে যাবে আর এই দিকে যদি হালকা ঠান্ডা করে য লাগিয়ে কোন একটি তোয়ালে রুমালের সাহায্যে ভালো করে ঘষে নিতে পারেন, তাহলে দেখবে আঠালো জিনিসের সঙ্গে ফেসিয়াল হেয়ার উঠে আসে। তবে একটু বেদনাদায়ক, কষ্ট সহ্য করতে পারলে কিন্তু আপনি ফল পাবেন।

whatsapp logo