Advertisements

Lifestyle: বাড়িতে মাছির উপদ্রব কমিয়ে ফেলুন সহজ উপায়ে

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

রান্নাঘরে সারাক্ষণ মাছির জ্বালায় প্রাণ ওষ্ঠাগত হয়ে যাচ্ছে? মাছিকে ঠিক কিভাবে রান্নাঘর থেকে বার করবেন নিজেই বুঝে উঠতে পারছে না এরকম পরিস্থিতিতে যদি চান যে আপনার রান্নাঘর থেকে মাছি একেবারে দূরে চলে যাক, তাহলে নিজের পাঁচটা টিপস ফলো করতে পারেন। মাছি এদিক ওদিক বসলে তারপরে যখন খাবারের উপর এসে বসে, তখন তা থেকে নানান রকম রোগও হতে পারে। দেরি না করে আমাদের Hoophaap পাতায় চটজলদি দেখে ফেলুন কিভাবে ঘরোয়া পদ্ধতিতে মাছিকে একেবারে নির্মূল করে ফেলবেন।

ব্যবহার করুন সাবান ও ভিনেগার – বাসন মাজার সাবানের সঙ্গে মিশিয়ে ফেলতে পারেন ভিনিগার। খুব ভালো করে মিশিয়ে একটি পাত্রের মধ্যে রেখে দিন এবং তার পাশে কয়েকটা কাঁটা ফল রেখে দিন, এই গন্ধে দেখবেন মাছি যখনই আসতে শুরু করবে, তারপরেই দেখবেন ওই ভিনিগার আর মধ্যে পড়ে যাচ্ছে।

ফল ও ভিনিগার- কোন একটা পাকা ফলের সঙ্গে ভিনেগার মিশিয়ে রেখে দিতে পারেন, এই গন্ধ মাছির এরপর একটি সরু মুখের বোতল রেখে দিন এই ফলের রস আর ভিনিগারের মিশ্রণ। তার মধ্যে দেখবেন খুব সহজেই এই মাছিরা পড়ে যাচ্ছে।

কর্পূর- কর্পূরের গন্ধ, মাছি একেবারে সহ্য করতে পারে না তাই যেখানে যেখানে মাছের উপদ্রব হয়েছে, সেখানে কর্পূর সামান্য হাতে গুঁড়ো করে দিয়ে দিতে পারেন, এছাড়াও কর্পূর আপনি যখন ঘরে ধুনো দেন, তখন তার মধ্যে কয়েক টুকরো করব ফেলে দিতে পারেন।

শসা- শসার মাঝে একেবারেই সহ্য করতে পারে না, তাই মাছি তাড়াতে খুব ভালো কাজ করে শসা। শসাকে টুকরো টুকরো করে কেটে রান্নাঘরের চারিদিকে রেখে দিতে পারেন এতে সহজে মাছি চলে যাবে।

বানিয়ে ফেলুন ঘরোয়া মিশ্রণ- এক গ্লাস জলের মধ্যে দু টেবিল চামচ গোল মরিচ, ২ টেবিল চামচ কর্পূর, ২ টেবিল চামচ লবঙ্গ, ২ টেবিল চামচ প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে জলের মধ্যে মিশিয়ে ঝাঁকিয়ে নিতে হবে, এরপর একটি স্প্রে বটলের সাহায্যে স্প্রে করতে হবে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow