whatsapp channel

শীতকালে ভুল করেও মুখে লাগাবেন না যেসব উপাদান

শীতকাল মানেই কেক, পার্টি, মেকআপ আর রেস্টুরেন্টে খাওয়া দাওয়া। কিন্তু ত্বকের দিকেও তো খেয়াল রাখতে হবে। না হলে সমস্ত মেকআপ মাটি হয়ে যাবে। সেই মেকআপ তোলার জন্য অনেকেই ঘরোয়া উপাদান…

Avatar

HoopHaap Digital Media

শীতকাল মানেই কেক, পার্টি, মেকআপ আর রেস্টুরেন্টে খাওয়া দাওয়া। কিন্তু ত্বকের দিকেও তো খেয়াল রাখতে হবে। না হলে সমস্ত মেকআপ মাটি হয়ে যাবে। সেই মেকআপ তোলার জন্য অনেকেই ঘরোয়া উপাদান ব্যবহার করেন কিন্তু শীতকালে ভুলেও এই ঘরোয়া উপাদান গুলি কখনো ব্যবহার করবেন না তাদের চামড়া আরো বেশি রুক্ষ এবং শুষ্ক হয়ে পড়ে।

অনেকেই বিয়ার রূপচর্চার কাজে লাগান। মুখের সুন্দর ক্লিনজিং করতে বিয়ার ব্যবহার করে থাকেন। কিন্তু শীতকালে কখনো বিয়ার ব্যবহার করতে নেই। তাহলে মুখের চামড়া আরো বেশি রুক্ষ ও শুষ্ক হয়ে যাবে।

কখনও মুখে এই সময় অ্যালোভেরা জেল শুধু ব্যবহার করবেন না। যদি একান্ত ব্যবহার করতেই হয় তাহলে অ্যালোভেরা, নারকেল তেল ভাল করে মিশিয়ে নিয়ে ব্যবহার করুন।

শীতকালে এমনিতেই ত্বক অনেক বেশি রুক্ষ ও শুষ্ক হয়ে পড়ে, তাই শুধু লেবুর রস কখনো ব্যবহার করবেন না একান্ত যদি প্রয়োজন হয়, তাহলে লেবুর রসের সঙ্গে বেশ কিছুটা গ্লিসারিন মিশিয়ে তা ত্বকের ওপরে লাগাতে পারেন।

এইভাবে শীতকালে কখনো ওপরের উপাদানগুলো শুধু ব্যবহার করবেননা। তাতে আপনার ত্বকের ক্ষতি বই ভালো হবে না।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media